১ সেপ্টেম্বর থেকে বর্ধিত বাস ভাড়া কমানোর সিদ্ধান্ত

7
42
১ সেপ্টেম্বর থেকে বর্ধিত বাস ভাড়া কমানোর সিদ্ধান্ত
বাস

ডেস্ক রিপোর্ট

অবশেষে বর্ধিত বাস ভাড়া কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলমান ভাড়া সচল থাকবে। এর পর যে ভাড়া নির্ধারণ করা হবে তা ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। বুধবার বিকেলে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে গণপরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিআরটিএর উপ-পরিচালক (ইনফো*র্সমেন্ট) আব্দুর রাজ্জাক।

তিনি জানান, আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাসের দুই সিটের জায়গায় সিটে একজন করে বসবে এবং আগের বর্ধিত ভাড়া চালু থাকবে। ৩১ আগস্টের পর থেকে আগের ভাড়ায় বাসে যাতায়াত করা যাবে।

আব্দুর রাজ্জাক বলেন, ভাড়া সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে আমরা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠাবো। ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গা*দাগা*দি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

গত ৩১ মে থেকে স্বা*স্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। ঈদুল আজহার আগ পর্যন্ত স্বা*স্থ্যবিধির বেশ ভালো প্রয়োগেই চলছিল গণপরিবহন। তবে ঈদযাত্রায় ও ঈদ-পরবর্তী থেকে স্বা*স্থ্যবিধির মেনে চলছে না গণপরিবহন। অ*নিয়ম করে যাত্রীবেশি নেয়া হচ্ছে। আদায় করা হচ্ছে বর্ধিত ভাড়াও।