স্বামীর বাড়িতে নি*র্যা*তনের শি*কার গৃহবধুকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি

2
60
শিশুর মৃ'ত্যু
নড়াইল সদর হাসপাতাল

স্টাফ রিপোর্টার

নড়াইলের মেয়ে যশোর অভয়নগরে স্বামীর বাড়িতে নি*র্যা’তনের শি’কার গৃহবধুকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিউটি নামের এই গৃহবধুকে তার মা*দকাস’ক্ত স্বামী ভারতে পা*চারে ব্যর্থ হয়ে নির্ম*ম নি*র্যা*তনের পর আ*টকে রাখেছে বলে অভিযোগ নি*র্যাতি*তা ও তার স্বজনদের। অভয়নগর উপজেলার জিয়লতলা গ্রামে স্বামীর বাড়ি থেকে পুলিশের সহায়তায় স্বজনরা বিউটিকে উ*দ্ধার করে বৃহস্পতিবার (৬জুলাই) সকালে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করে।

নি*র্যাতি*তা গৃহবধু ও তার স্বজনরা জানায়, নড়াইল সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মৃ*ত আমাতন মোল্যার মেয়ে বিউটির সঙ্গে, অভয়নগর উপজেলার জিয়লতলা গ্রামের জোয়ার সরদারের ছেলে আল-আমিনের বিয়ে হয়। বিয়ের পর বিউটি স্বামী রফিকুলের মা*দকাসক্তি ও দ্বিতীয় বিবাহের কথা জানতে পারে। কিছুদিন না যেতেই আল আমিন টাকার দাবিতে বিউটির উপর নি*র্যা*তন শুরু করে। পিতৃহী’ন বিউটির হ*তদরিদ্র পরিবারের তেমন কোন স’ঙ্গতি না থাকালেও মেয়ের সুখের কথা ভেবে বিভিন্ন সময় তারা ধারদেনা করে জামাইকে অনেক টাকা পয়সা দেন, কিন্তু নি*স্ব*কর্মা আল-আমিনের সীমাহী’ন দাবি মেটানো বিউটির পরিবারের পক্ষে সম্ভব না হওয়ায় এর মা*শুল হিসেবে বিউটিকে বিভিন্ন সময় ভো*গ করতে হয়েছে অব*র্ণনীয় নি*র্যাত*ন। টাকা পয়সা না পেয়ে এক পর্যায়ে আম-আমিন বিউটিকে ভারতে পা*চার করে টাকা হা*তানো ফ*ন্দি করে, কিন্তু বিউটি স্বামীর মনোভাব বুঝতে পেরে ভারত যেতে রাজি না হওয়ায় শুরু হয় বিউটির উপর নি*র্যা*তন। মঙ্গলবার থেকে দফায় দফায় নি*র্যা*তন করে কোন প্রকার চিকিৎসা না দিয়ে বিউটিকে ঘরে আ*টকে রাখা হয়।

এ ভাবে দুই দিন কে*টে যাওয়ার পর স্বজনরা খবর পেয়ে অভয়নগর থানার সহায়তায় বিউটিকে উ*দ্ধার করে বৃহস্পতিবার নড়াইল সদর হাসপাতালে এনে ভর্তি করে। বিউটির শরী*রের বিভিন্ন স্থানে আ*ঘা*তের চি*হ্ন রয়েছে বলে চিকিৎসক জানান। নি*র্যাতি*তা ও তার স্বজনরা এ নির্ম*মতার দৃষ্টা*ন্ত মূলক বিচার দাবি করেছেন। তারা মামলা প্রস্তুতি নিচ্ছেন।