সড়ক দুর্ঘটনায় নড়াইল কন্যা, দেশের নারী পর্বতারোহী রত্নার মৃত্যুতে নড়াইলে শো’ক

0
92
সড়ক দুর্ঘটনায় নড়াইল কন্যা, দেশের নারী পর্বতারোহী রত্নার মৃত্যুতে নড়াইলে শো'ক
রেশমা নাহার রত্না

ডেস্ক রিপোর্ট

নড়াইল কন্যা ও দেশের নারী পর্বতারোহী রেশমা নাহার রত্না শুক্রবার (৭ আগস্ট) সাইকেল চালাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহ*ত হয়েছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। সকালে রাজধানীর সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যানের পাশে সড়ক দুর্ঘটনায় তিনি মা*রা যান।

সূত্রে জানা যায়, শুক্রবার সকালে নিয়মিত শা’রীরিক প্রশিক্ষণের জন্য রত্না ২০ কিলোমিটার দৌড়ে অংশ নিয়েছিলেন। অনুশীলন শেষে সাইকেল চালিয়ে হাতিরঝিল থেকে মিরপুরের নিজের বাসায় ফেরার পথে সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যানের পাশের রাস্তায় একটি গাড়ি তাকে চা*পা দিয়ে চ’লে যায়। পথচারীরা তাকে উ*দ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে জ’রুরি বিভাগে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ*ত ঘোষণা করেন।

রেশমা নাহার রত্না পেশাগত জীবনে বেসরকারি স্কুল শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি পর্বতারোহণসহ বিভিন্ন কার্যক্রমে তিনি যুক্ত ছিলেন। তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ধোপাদহ গ্রামের মুক্তিযোদ্ধা আফজাল হোসেন সিকদার (বীর বিক্রম) এর কনিষ্ঠ কন্যা।

গত বছর নেহেরু ইন্সটিটিউট অফ মাউন্টেনিয়ারিং থেকে উচ্চতর পর্বতারোহণ কোর্স সম্পন্ন করেন এবং তার কিছুদিন পরই লাদাখে দুটো ছয় হাজারি মিটার পর্বত আরোহণ করেন। বাংলাদেশে পতাকা নিয়ে আফ্রিকার সবচেয়ে উঁচু দুই পর্বত কিলিমাঞ্জারো এবং মাউন্ট কেনিয়া জয়ের মানসে যাবার পর মাউন্ট কেনিয়া শিখর জয়ের পরপর কিলিমাঞ্জারো অভিযানের জন্য তাঞ্জানিয়া সীমান্তে গেলে তাঁকে প্রবেশ করতে দেওয়া হয়নি বাংলাদেশী পাসপোর্টে পোর্ট এন্ট্রি জনিত সম’স্যার জন্যে। রত্নার মৃত্যুতে নড়াইলবাসীসহ দেশবাসী শো’ক প্রকাশ ও মরহু’মার আ*ত্মার মাগফিরাত কামনা করেছেন।