তিন খু*নের জের- আত*ঙ্ক কা*টছেনা নড়াইলের গোন্ডব-চালিঘাট এলাকার

1
121
তিন খু*নের জের- আত*ঙ্ক কা*টছেনা নড়াইলের গোন্ডব-চালিঘাট এলাকার
তিন খু*নের জের- আত*ঙ্ক কা*টছেনা নড়াইলের গোন্ডব-চালিঘাট এলাকার

স্টাফ রিপোর্টার

গোষ্ঠিগত দ্ব*ন্দ্বে লোহাগড়া উপজেলার গোন্ডব গ্রামে তিন খু*নের পর দেড়মাস হতে চললেও বাড়িঘরে স্বাভাবিক জীবনে ফি’রতে পারছেনা, প্র*তিপক্ষের হাম*লা মামলার ভ*য়ে ভিটেমাটি ছাড়া গো*ন্ডব, চালিঘাটসহ সংলগ্ন এলাকার নারি শিশুসহ কয়েকশো ভু*ক্তভো*গী মানুষ। কা’টছেনা আত*ঙ্ক। তাদের ফে*লে আসা বাড়িঘরে লু*টপা*ট অব্যাহত রয়েছে বলেও অভিযোগ ক্ষ*তিগ্র*স্থদের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, এলাকায় আধি*পত্য বিস্তার নিয়ে কাশিপুুর ইউনিয়নের গোন্ডব গ্রামের সুলতান মাহমুদ বিপ্লব ও মিরাজ মোল্যা পক্ষের মধ্যে দ্ব*ন্দ্বের জেরে গত ১০জুন দু’পক্ষে সংঘঠিত ভ*য়াবহ সংঘ*র্ষে, মিজার পক্ষের মোক্তার ও হাবিব মোল্যা নামে চাচা-ভাইপোসহ তিন ব্যক্তি নিহ*তও অন্তত ১৫জন আহ*ত হন। এ ঘটনার পরই গোটা এলাকায় আত*ঙ্ক ছড়িয়ে পড়ে। উদ্ভুত পরিস্থিতিতে মামলা হাম*লার ভ*য়ে বিপ্লব পক্ষের লোকজন গ্রাম ছেড়ে পালি*য়েছে।

শুক্রবার (২৪ জুলাই) সরেজমিন দেখা গেছে, চালিঘাট শমসের শেখের বাড়ির সামনে চরজন পুলিশ মোতায়েন রয়েছে। এলাকা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজমান। বহু বাড়িঘর জনশূন্য। জনমানবহীন এসব ঘরবাড়ির কোনটি তলাব*দ্ধ, আবার কোনটির জানালাদরজা খোলা, ভা*ঙ্গাচো*রা। এ সব ঘরে, অ’কেজ দু’একটি মালামাল আর ছে*ড়াময়লা কিছু কাপড়চোপড় ছড়ানো ছিটা’নো প’ড়ে থাকা ছাড়া তেমন কিছু অবশিষ্ট নেই। গোন্ডব পশ্চিম পাড়ায় দেখা হয় শাহিদা বেগম নামে ৭০ উর্দ্ধ এক বৃদ্ধার সঙ্গে, তিনি নিজেকে বিপ্লব পক্ষের মোহাম্মদ শেখের বোন বলে পরিচয় দেন, কথা হয় আম্বীয়া নামে মধ্যবয়সী আর এক অ*সুস্থ নারির সঙ্গে তিনি একই পক্ষের আজিজারের স্ত্রী বলে জানান। তাদের অভিযোগ, পুরুষ শূন্য বাড়িতে ভ*য়ে ভ*য়ে বসবাস করছেন, গতরাতে একদল দু*র্বৃত্ত হা*না দিয়ে তাদের সবকিছু লু*ট করে নিয়ে গেছে। খু*নের পর থেকে এভাবে বাড়ি বাড়ি হা*না দিয়ে যথাসর্বস্ব লু*টে নেয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১০জুন সংঘা*ত পরবর্তী বিপ্লবের পক্ষের অন্তত দু’শো পরিবারের নারি-পুরুষ বাড়িঘর সহায় সম্বল ফেলে পালিয়েছে। অভিযোগ রয়েছে, এমন শতাধিক পরিবারের গরু, ছাগল, ধান, চাউল, আসবাব, স্যালো মেশিনসহ এ পর্যন্ত প্রায় কোটি টাকার মালামাল লু*টে নেয়া হয়েছে। ভু*ক্তভো*গী এসব মানুষ বাড়িঘরে স্বাভাবিক জীবনে ফেরার আ*কুতি জানিয়েছেন।

এদিকে, হ*ত্যাকা*ন্ড পরবর্তী বিচ্ছিন্ন লু*টপা*টের কথা স্বীকার করে লোহাগড়া থানার অফিসার ইনচার্য সৈয়দ আশিকুর রহমান জানান, লু*টপা*টের ঘটনায় একটি মামলা নেয়া হয়েছে। বর্তমানে এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। তিনি সবার প্রতি, আত*ঙ্কিত না হয়ে স্বাভাবিক জীবন যাপনের আহবানের পাশাপাশি বে*আইনী কোন কাজের অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া কথা জানান।