নড়াইল-ফুলতলা সড়ক নকশা অনুযায়ী নির্মাণের দাবিতে মানববন্ধন

3
294
নড়াইল-ফুলতলা সড়ক নকশা অনুযায়ী নির্মাণের দাবিতে মানববন্ধন
নড়াইল-ফুলতলা সড়ক নকশা অনুযায়ী নির্মাণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইল-ফুলতলা সড়ক নকশা অনুযায়ী নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসীর আয়োজনে শুক্রবার (১৭ জুলাই) সকাল ১০ টার দিকে ওই সড়কের চাকই মোল্যারহাট বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নড়াইল-ফুলতলা সড়ক নকশা অনুযায়ী নির্মাণের দাবি
নড়াইল-ফুলতলা সড়ক 

মানববন্ধনে বক্তব্য রাখেন বিছালী ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্বাস বিশ্বাস, সাধারণ সম্পাদক লিয়াকত শেখ, চাকই গ্রামের ইজার উদ্দিন, আসাদ শেখ ও আরিফুল ইসলাম।

বক্তারা বলেন, নির্মাণাধীণ নড়াইল-ফুলতলা সড়কের বিছালী ইউনিয়নের চাকই মোল্যারহাট মোড় থেকে দক্ষিণদিকে প্রায় ৩০০ ফুট রাস্তা নকশা ছাড়া মালিকানাধীন জমির ওপর দিয়ে বাস্তবায়ন করার পায়তারা করছেন স্থানীয় কয়েকব্যক্তি। এতে এলাকার অন্তত ২০জন কৃষক, শ্রমিক ও বাড়ির মালিক ক্ষ*তিগ্র*স্থ হবে। কয়েকটি বাড়িঘর ভে*ঙ্গে ফে*লার আশংকা রয়েছে।

এ পরিস্থিতিতে এলাকাবাসীর দাবি, নড়াইল-ফুলতলা সড়কের চাকই মোল্যারহাট অংশটি যেন রোডম্যাপ বা নকশা অনুযায়ী বাস্তবায়ন করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় ২৮ কিলোমিটার নড়াইল-ফুলতলা সড়কের কাজ চলমান রয়েছে। এক বছরের বেশি সময় আগে এ কাজ শুরু হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের আওতায় ২০১৯ সালের ৭ মে কার্যাদেশ পায় মইনুদ্দীন বাঁশি জেভি ফার্ম। এ কাজের প্রাক্কলিত মূল্য ধরা হয়েছে ১শ ১৭ কোটি ৮৮লাখ ৫৭ হাজার টাকা। এ কাজের আওতায় ২৭ কিলোমিটার দুইলেন বিশিষ্ট সড়ক, এক কিলোমিটার সংযোগ সড়কসহ একটি ব্রিজ এবং ১৯টি কালভার্ট নির্মাণ চলছে।