নড়াইলে করোনা উপস’র্গ নিয়ে ১ জনের মৃ*ত্যু, বড়দিয়া বাজারে ১৪ দিনের জন্য লকডাউন

1
137
নড়াইলে নোভেল করোনা ভাইরাস ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে
করোনা ভাইরাস

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় করোনা উপ’সর্গ নিয়ে বড়দিয়া বাজারের প্রতিষ্ঠিত এক কাপড়ের ব্যবসায়ী প্রদীপ কুমার মন্ডল (৫৫) এর মৃ*ত্যু হয়েছে। তিনি উপজেলা চোরখালী গ্রামের মৃ*ত ভূপাল চুন্দ্র মন্ডলের ছেলে। কয়েকদিন ধরে ভূপাল জ্ব*র ও কা’শিতে ভুগছিলেন। শনিবার রাত ১টার দিকে তিনি নিজ বাড়িতে মা*রা যান। রোববার সকাল ১১টায় স্থানীয় চোরখালী শ্ম*শানে তাঁর শেষকৃ*ত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়। মৃ*ত প্রদীপের বাড়িসহ দু’টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, ভূপালের হা*র্ট, কিড*নি, হাঁপা*নি, উচ্চ র*ক্তচা*প ও ডায়া*বেটিক রো*গ ছিল। করোনা উপস’র্গে মৃ*ত্যুর খবর পেয়ে তাঁর বাড়িতে ছুটে যান- উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুদা, উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মাসুম বিল্লাহ প্রমুখ।

এ বিষয় কালিয়ার ইউএনও মোঃ নাজমুল হুদা বলেন, ‘করোনা উপসর্গ নিয়ে মৃ*ত প্রদীপের বাড়িসহ প্রতিবেশী সমীর মন্ডলের বাড়িটি লকডাউন করা হয়েছে। তবে মৃ*ত্যুর তিন ঘন্টার বেশী সময় অতিক্রান্ত হওয়ার কারণে তাঁর নমুনা সংগ্রহ করা হয়নি। এর আগে ওই গ্রামে করোনা আক্রা’ন্ত হয়ে বিশ্বজিত রায় নামে এক ব্যক্তি মা*রা যান।

নড়াইলের বড়দিয়া বাজার রেড জোন হিসাবে চি*হ্নিত হওয়ায় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন ইউএনও, কালিয়া মোঃ নাজমুল হুদা। ১১ জুলাই বড়দিয়া মুন্সী মানিক মিয়া ডিগ্রী কলেজের সঃ অধ্যাপক সুকুমার মন্ডল ও আজ (১২ জুলাই) বড়দিয়া বাজারের ব্যাবসায়ী বাবু মন্ডল করোনা উপ’সর্গ নিয়ে মৃ*ত্যুবরণ করায় এলাকায় আ*তং*ক ছড়িয়ে পড়ে।