নড়াইলের লোহাগড়া পৌরসভাকে লকড ডাউন ঘোষণা

190
85
করোনা ভাইরাস
করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার

ক্রমবর্ধমান করোনা রো*গী বৃদ্ধির কারণে নড়াইলের লোহাগড়া পৌরসভা এলাকাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। শুক্রবার (২৬ জুন) বিকেল ৪টা থেকে এ লকড ডাউন কার্যকর হবে বলে এক জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র।

বিজ্ঞপ্তিতে জানানো হয় লোহাগড়া উপজেলায় করোনা ভাইরাসের প্রকো’প বৃদ্ধি পাওয়ায় করোনা ভাইরাস প্রতিরো*ধ সংক্রান্ত নড়াইল জেলা কমিটির সিদ্ধান্তে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত লোহাগড়া পৌরসভা অঞ্চলকে অ’বরু*দ্ধ ঘোষণা করা হলো। অ’বরু*দ্ধকালীন সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান ছাড়া সকল ধরনের দোকান ব*ন্ধ থাকবে। নিত্য প্রয়োজনীয় দোকান বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

এছাড়া প্রয়োজন ব্যতিত ঘর থেকে কেউ বাহির হতে পারবেনা। উল্লেখ্য, নড়াইলে বৃহস্পতিবার (২৫ জুন) নতুন করে নড়াইলের সদর থানার এক পুলিশ সদস্য ও লোহাগড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতিসহ বৃহস্পতিবার জেলায় সর্বাধিক ২৫জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে নড়াইল সদর থানার এএসআই আনিসুর রহমানসহ নড়াইল সদর উপজেলায় ৬জন, লোহাগড়া উপজেলায় ১৫জন এবং কালিয়া উপজেলায় ৪জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রা*ন্তদের নিজ নিজ বাসায় আইসো*লেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ্য আছেন বলে জানিয়েছেন সিভিল সা*র্জন ডাঃ আবদুল মোমেন।

এদিকে করোনা আক্রান্ত হয়ে নড়াইলের কালিয়া উপজেলার হাড়িয়ার ঘোপ এলাকার গৌতম হাজরা নামের একজনের মৃ*ত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃ*ত্যু হয়। এ নিয়ে করোনা আক্রা*ন্ত হয়ে নড়াইলে মোট মা*রা গেলেন ৬জন। নড়াইল জেলায় এ পর্যন্ত ১৬জন হাইওয়ে পুলিশ সদস্য ও ১০জন ডাক্তারসহ সর্বমোট ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮চিকিৎসকসহ ৪৫জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন।