উপ-সহকারি কৃষি কর্মকর্তাপদে প্যানেলে নিয়োগের দাবিতে নড়াইলে মানববন্ধন

0
17
উপ-সহকারি কৃষি কর্মকর্তাপদে প্যানেলে নিয়োগের দাবিতে নড়াইলে মানববন্ধন
উপ-সহকারি কৃষি কর্মকর্তাপদে প্যানেলে নিয়োগের দাবিতে নড়াইলে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

উপ-সহকারি কৃষি কর্মকর্তাপদে প্যানেলে নিয়োগের দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১০ টায় নড়াইল প্রেসক্লাব চত্বরে চুড়ান্ত ফলাফলে বৈষ*ম্যের শিকার ও পদ ব*ঞ্চিত সকল মেধাবি ছাত্র/ছাত্রীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক আনজুমান আরার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রশান্ত বসু, সাব্বির আহম্মেদ, রুপা রায়, চিন্ময় রায়, বাপী বিশ্বাস, রমেশ বিশ্বাস, রাজীব ভদ্রসহ অনেকে।

মানববন্ধনে বক্তরা বলেন, ১৯১৮ সালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-সহকারি কৃষি কর্মকর্তাপদে ১৬৫০ জন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই পদে লিখিত ও মৌখিক পরিক্ষার পর ১৭ জানুয়ারি ২০২০ শুক্রবার সরকারি ছুটির দিন প্রাথমিক ভাবে উত্তীর্ন ১৬৫০ জনের রোল নম্বর প্রকাশ করা হয়।

এই নিয়োগে দেখা যায় জেলা কোটা না পুরণ করেই কিছু কিছু জেলা থেকে অধিক পরিমাণে লোক নিয়োগ দেয়া হয়। এতে করে জেলার মেধাবি ছাত্র/ ছাত্রীরা পদ ব*ঞ্চিত হয়। পরে বিভিন্নজেলার মেধাবি ছাত্র/ ছাত্রীরা একত্রিত হয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করে।

এ রীটের পক্ষে হাইকোট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে রুল জারি করে। পরে তারা সুপ্রিম কোর্টের এ্যাপিলেট ডিভিশনে আপিল করলে, কোর্ট না খারিজ করে রুলের জবাব দিতে বলে এবং এই মামলার দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন।

বক্তারা আরো বলেন, অদ্যবধি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ রুলে জবাব দেননি। আমরা তাই উপ-সহকারি কৃষি কর্মকর্তা নিয়োগ-২০১৮ এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উর্ত্তীণ সকল ছাত্র /ছাত্রীকে প্যানেলে নিয়োগ দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করছি।