নড়াইলের লোহাগড়ায় সাংবাদিকের নামে হ*ত্যা মামলা প্রত্যাহা*রের দাবিতে মানববন্ধন

0
56
নড়াইলের লোহাগড়ায় সাংবাদিকের নামে হ*ত্যা মামলা প্রত্যাহা*রের দাবিতে মানববন্ধন
নড়াইলের লোহাগড়ায় সাংবাদিকের নামে হ*ত্যা মামলা প্রত্যাহা*রের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় কর্মরত দৈনিক মানবজমিন ও দৈনিক গ্রামের কাগজের সাংবাদিক শাহজাহান সাজুর নামে ষ*ড়য*ন্ত্রমূলকভাবে দায়ের করা হ*ত্যা মামলা থেকে নাম প্র*ত্যাহা*রের দাবিতে বুধবার মানববন্ধন করেছেন নড়াইল ও লোহাগড়ার সাংবাদিকবৃন্দ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লোহাগড়া থানার ওসির মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার উপজেলা পরিষদের সামনে লোহাগড়া-নড়াইল প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। এ সময় সাংবাদিক রূপক মুখার্জির সঞ্চালনায় বক্তব্য রাখেন লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট আব্দুস ছালাম খান, সাধারণ সম্পাদক বদরুল আলম টিটো, চ্যানেল টুয়েন্টি ফোর নড়াইল জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম তুহিন, দৈনিক মানবজমিনের জেলা প্রতিনিধি হুমায়ন কবীর রিন্টু, আরটিভির জেলা প্রতিনিধি মোস্তফা কামাল, দৈনিক জনতার জেলা প্রতিনিধি সাথী তালুকদার ও লোহাগড়া পৌরসভার কাউন্সিলর গিয়াস উদ্দিন ভূঁইয়া প্রমুখ।

সাজুকে হ*ত্যা মামলার আসামি করায় সাংবাদিকরা তী*ব্র ক্ষো*ভ প্রকাশ করে বলেন, উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমানের বিরু*দ্ধে বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশ হওয়ার পর সাজুর ওপর ক্ষি*প্ত ছিলেন। এ কারণে তাকে হয়*রানি করতে নিহ*ত শেখ রফিকুলের পিতাকে ম্যানেজ করে সাজুর নামে ষ*ড়য*ন্ত্রমূলক ভাবে মি*থ্যা মামলা দেওয়া হয়েছে।

উল্লেখ্য আধিপত্য বিস্তার নিয়ে গত ১০ জুন উপজেলার কাশিপুর ইউপির গন্ডব গ্রামে দু’পক্ষের সংঘ*র্ষে শেখ রফিকুল ইসলাম খু*ন হয়। এ ঘটনায় রফিকুলের পিতা শেখ সাইফুর রহমান লোহাগড়া থানায় ৭৯ জনকে আসা*মি করে মামলা করেন। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান বলেন, নির্দোষ ব্যক্তি হয়*রানির শিকার না হন সেদিকে আমরা বিশেষ নজর রাখব।