নড়াইলের কালিয়ায় ইউপি সদস্য খু*নের মামলায় চেয়ারম্যান গ্রেফতার

4
43
নড়াইলের কালিয়ায় ইউপি সদস্য খু*নের মামলায় চেয়ারম্যান গ্রেফতার
নড়াইলের কালিয়ায় ইউপি সদস্য খু*নের মামলায় চেয়ারম্যান গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় চাঞ্চল্যকর কাইউম সিকদার হ*ত্যা মামলার প্রধান আসা*মি কলাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহামুদুল হাসান কায়েসকে র‌্যাব-৬ গ্রেফতার করেছে। শুক্রবার (৫ জুন) সকালে গ্রেফতারকৃত আসা*মীকে নড়াগাতি থানায় হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (৪ জুন) বিকাল ৫টায় র‌্যাব-৬, সিপিসি-৩ যশোর ক্যাম্পের একটি দল গো*পন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে যশোরের বেজপাড়া প্রধান সড়কের পুজার মাঠের নিকটে চেয়ারম্যানের স্ত্রী’র ভাড়া করা একটি বাসা থেকে তাকে গ্রেফ*তার করা হয়। আসা*মি মাহামুদুল হাসান কায়েসকে শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত ২৬ মে রাত পৌনে ৯ টার দিকে কলাবাড়িয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য ও সাবেক জাতীয় কাবাডি খেলোয়াড় এবং স্থানীয় আ’লীগের নেতা আব্দুল কাইউম সিকদার মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে উপজেলার কালিনগর গ্রামে পথ আটকে আ*ক্রমণ করে এলো*পাতা*ড়িভাবে কু*পিয়ে হ*ত্যা করে প্রতিপ*ক্ষ স*ন্ত্রা*সীরা।

এ সময় তাঁর সঙ্গী আবুল হাসনাত মোল্যা (৩৮), সজিব মল্লিক (২৫) ও মতিয়ার মল্লিককে (৪০) গু*রুত*র আহত অবস্থায় উ*দ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এখনও চিকিৎসাধীন আছে।

এ ঘটনায় নিহ*তের ছেলে মো. নাইমুল ইসলাম মিল্টন বাদী হয়ে ২৯মে নড়াগাতি থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় কলাবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. মাহামুদুল হাসান কায়েসসহ ৪৫জনের নাম উল্লেখ করে এবং অ*জ্ঞা*তনামা ১০/১৫ জনকে আসা*মি করা হয়। নিহ*ত কাইয়ুম বাংলাদেশ পুলিশ দলের খেলোয়াড় ছিলেন। ১৯৯৯ সাফ গেমস ও ১৯৯৮ এশিয়ান গেমসে বাংলাদেশ দলের জার্সিতে খেলেছেন। তিনি নড়াগাতি থানার বিলাফর গ্রামের হাসু সিকদারের ছেলে ।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, চেয়ারম্যান কায়েসের সমর্থিত কলাবাড়িয়া ইউনিয়ন আ’লীগ নেতা সবুর মোলা-সবুর ফকির গ্রুপ এবং একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল কাইউম শিকদার গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আ*ধিপত্য বিস্তারের ল*ড়াই চলে আসছিল। এ দ্ব*ন্দ্বের জে*রে দু’গ্রুপের মধ্যে সংঘ*র্ষে গত বছর সবুর মোল্যা ও সবুব ফকির গ্রুপের ক*টাই নামে একজন নিহ*ত হয়েছিলেন। এছাড়া ইতিপূর্বে খু*ন জ*খমের একাধিক ঘটনায় দু’পক্ষে অনেক মামলা মকদ্দমা চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় খু*ন হন কাইয়ুম ও হা*মলার শি*কার তাঁর তিন সহযোগী।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেন, ‘ইউপি সদস্য কাইউম সিকদার হ*ত্যা মামলার প্রধান আ*সামি র‌্যাব-৬ আটককৃত চেয়ারম্যান মাহামুদুল হাসান কায়েসকে আদালতে প্রেরণ করা হয়েছে। পরবর্তী আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।’