নড়াইলে এপর্যন্ত করোনায় একজন ও শ্বা*সক*ষ্টসহ করোনা উপসর্গে চার জনের মৃ*ত্যু

0
83
করোনা পরিস্থিতি
করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার

নড়াইলে করোনায় এক জন এবং শ্বা*সক*ষ্টসহ করোনা উপস*র্গে চার জনের মৃ*ত্যু হয়েছে। তবে শ্বাসক*ষ্টে মৃ*ত এক জনের করোনা নমুনা সংগ্রহ না করেই তাদের দাফ*ন করা হয়েছে। জেলায় গত ২৪ ঘন্টায় ৪জন নতুন করোনায় আ’ক্রান্ত হয়েছেন। এরা সবাই লোহাগড়া উপজেলার। বর্তমানে জেলায় ১১জন করোনায় আ’ক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

এর মধ্যে লোহাগড়া উপজেলায় ৯জন, সদরে ১জন এবং কালিয়া উপজেলায় ১জন রয়েছেন। এদিকে সারা দেশের মতো নড়াইলে অফিস ও বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও অধিকাংশ মানুষ শারী*রিক দূরত্ব না মেনে এবং মাস্ক না পরেই চলাফেরা করছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (২৮ মে) শ্বা*সক*ষ্টসহ করোনা উপস*র্গ নিয়ে লোহাগড়ার মাকড়াইলে গ্রামে রেজাউল করীম (৪৫) নামে এক জনের মৃ*ত্যু হয়েছে। ঢাকায় সিকিউরিটি কোম্পানীর ম্যানেজার হিসেবে চাকুরিরত রেজাউল ঢাকা থেকে বাড়িতে ফেরার ৩দিন পর মা*রা যান। তার করোনা নমুনা সংগ্রহ ছাড়াই দা*ফন করা হয়েছে।

১৭মে শ্বা*সক*ষ্টসহ করোনা উ*পসর্গ নিয়ে নড়াইল সদর হাসপাতালের আই*সোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বাঁধন ফকির (১৩) নামের এক বুদ্ধি প্রতিব*ন্ধী শিশু মা*রা যায়। বাঁধন ফকির সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের পাঁচুড়িয়া গ্রামের মিলন ফকিরের পুত্র। বাঁধনের করোনা নমূনা সংগ্রহ করা হলে নেগে*টিভ রিপোর্ট আসে।

কালিয়া উপজেলার চোরখালী গ্রামের নির্মল রায় চৌধুরীর ছেলে ঢাকায় সিকিউরিটি গার্ডে চাকরিরত বিশ্বজিৎ রায় চৌধুরী করোনা উপ*সর্গ নিয়ে ঢাকা থেকে বাড়িতে আশার ২ দিন পর ৯মে মা*রা যায়। পরে তার করোনা নমুনা সংগ্রহ করা হলে পজি*টিভ রিপোর্ট আসে।

১২ এপ্রিল লোহাগড়া উপজেলার বাতাসি গ্রামে জ্ব*র, গ*লা ব্য*থাসহ ও কাঁ*শি উপসর্গে ফাতেমা বেগমের (৬৫) মৃত্যু হয়। ৩১মার্চ শ্বা*সক*ষ্ট, জ্ব*রসহ করোনা উপস*র্গে শহরের দক্ষিণ নড়াইল এলাকার ওমর আলীর পূত্র শওকত আলী নামে এক যুবক মা*রা যায়। শওকতের করোনা নমুনা সংগ্রহ ছাড়াই তাকে দাফ*ন হয়।

এদিকে সিভিল সা*র্জন অফিসের তথ্য অনুযায়ী সোমবার (১ জুন) এ পর্যন্ত জেলায় ৬৫৬ টি করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৫১৩টি রিপোর্ট এসেছে। বাতি*ল/ অপা*রগতা প্রকাশ করা হয়েছে ৯৩টি। পেন্ডিং রয়েছে ৫০টি। এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২৬ জনের। ইতিমধ্যে ৮চিকিৎসকসহ ১৫ জনকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে। বাকি ১১জন হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, লোহাগড়া উপজেলার লাহুড়িয়া গ্রামে এক মা ও তার কন্যা, লক্ষ্মীপাশায় এক স্বামী-স্ত্রী, ইতনা, মাকড়াইল, শালনগর, গপিনাথপুরে ১জন করে, সদরের দারিয়াপুর গ্রামের গার্মেন্টসকর্মী, কালিয়ার খাশিয়াল গ্রামের মসজিদের ষাট বছরের এক মুয়াজ্জিন (৬০)সহ ১১জন করোনায় আ’ক্রান্ত রয়েছে।

নড়াইলের সিভিল সা*র্জন ডাঃ মোঃ আবদুল মোমেন বলেন, শ্বা*সক*ষ্টসহ করোনা উপ*সর্গে মৃ*ত রেজাউল করীমের মৃ*ত্যুর বিষয়টি আমাদের না জানিয়েই তাকে ত*ড়িঘ*ড়ি করে দা*ফন করে। তবে তার পরিবারের ২৭জনের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি বলেন, ঈদের ছুটিতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে নিজ জেলা নড়াইলে এসেছে। সে কারণে নড়াইলে করোনা ঝুঁ*কি আরও বাড়তে পারে।