করোনায় সারাবিশ্বের প্রায় এক-তৃতীয়াংশ মৃ*ত্যু যুক্তরাষ্ট্রে, সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে

0
6
ট্রাম্পের লকডাউন তোলার ঘোষণার পরেই যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৪৫৯১ জনের মৃত্যু
যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃ*তের মোট সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ। বিশ্বে কোভিড-১৯ ভাইরাসে একক কোন দেশের মোট মৃ*ত্যুর ক্ষেত্রে এই সংখ্যা সর্বোচ্চ। এএফপি সূত্রে জানা যাত, জনস হপকিন্স ইউনিভার্সিটির বুধবারের সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

উক্ত ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, প্রায় তিন মাস আগে যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে প্রথম মৃ*ত্যু ঘটে। এরপর থেকে দেশটিতে প্রায় ১৭ লাখ মানুষ করোনায় আ*ক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞরা বলছেন, করোনা ভাইরাসে মৃ*ত ও আক্রা’ন্তের প্রকৃত সংখ্যা অনেক বেশি হবে বলে মনে করা হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মহামা’রি করোনাভাইরাসে নতুন করে আরো ১ হাজার ৪০১ জন প্রা*ণ হারিয়েছে। পরপর তিন দিন দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে মৃ*তের সংখ্যা ৭শ’র নিচে নেমে আসার পর আবারো এ সংখ্যা অনেক বৃদ্ধি পায়। এনিয়ে যুক্তরাষ্ট্রে মৃ*তের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৪৪২ জনে দাঁড়ালো।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংরক্রান্ত মোট মৃ*ত্যুর প্রায় এক-তৃতীয়াংশ নিউইয়র্কে হয়েছে। এপর্যন্ত সারা বিশ্বে ৫৬ লাখ ৯৫ হাজার ২৯০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৩ লাখ ৫১ হাজার ৩৫৫ জন সুস্থ হয়েছেন। সারা বিশ্বে করোনায় মৃ*ত্যু হয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৬৯২ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here