নড়াইল পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জমির ধান কা*টার অভিযো*গে মামলা

2
149
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

নড়াইল পৌরসভার কাউন্সিলর মাহবুব হোসেনের বিরু*দ্ধে জেলা শিল্পকলা একাডেমীতে কর্মরত এক ব্যক্তির পৈত্রিক জমির বোরো ধান কে*টে নেওয়ার অভিযোগে থানায় মামলা হয়েছে। শুক্রবার (১৫ মে) দুপুরে সদর থানায় এ মামলা দায়ের হয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, নড়াইল পৌরসভার ব্রাক্ষ্মণডাঙ্গা মৌজায় (হাল খতিয়ান নম্বর ৩২১, সাবেক ৪১৬) মৃ*ত কানাইলাল দাসের ২১ শতাংশ জমির ধান গত ৫ মে পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুব হোসেন জো*রপূ*র্বক কে*টে নিয়ে যায়।

মামলার বাদি নড়াইল জেলা শিল্পকলা একাডেমীর পিওন সঞ্জয় দাস বলেন, ৩৫ বছর পূর্বে এ জমিটি তার বাবার ক্রয় করা। আর এস রেকর্ডও বাবার নামে। এতো দিন আমরা এ জমি ভো*গ-দখ*ল করে আসছি। গত এক মাস পূর্বে ৯নং ওয়ার্ড কাউন্সিলর হাটবাড়িয়া এলাকার মাহবুব এ জমি দাবি করে আমার বাড়িতে এসে বিভিন্ন ধরনের হু*মকি দিয়ে যায়। গত ৫ মে আমার বাবা মৃ*ত্যুবরণ করেছেন।

এই শো*ককে কাজে লাগিয়ে ৭মে মাহবুব জো*রপূ*র্বক জমির ধান কে*টে নিয়ে যায়। এ ঘটনার খবর পেয়ে ওই সময় আমি আমার স্ত্রী ও ধোপাখোলা এলাকার জমির বর্গাচাষি অসীম বিশ্বাস বাঁ*ধা দিতে গেলে আমাদের সবাইকে লা*ঞ্চিত করা হয়।

এ ব্যপারে ৯নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুব হোসেন বলেন, কারা ধান কে*টেছে তা তিনি জানেন না। তিনি বলেন, ৬২-এর রেকর্ড তার পিতা মৃ*ত আবুল হোসেনের নামে। তবে আর এস রেকর্ড কানাইলাল দাসের নামে কিভাবে হলো তা তিনি বলতে পারেন না।

এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ ইলিয়াছ উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার পর এক পুলিশ কর্মকর্তা বিরো*ধপূর্ণ জমি পরিদর্শন করেছে। তবে এটি দেওয়ানি বিষয় হওয়ার কারণে আইনি বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া সম্ভব হয়নি।