নড়াইল জেলা বর্তমানে করোনামুক্ত

6
58
নড়াইল জেলা বর্তমানে করোনামুক্ত
নড়াইল জেলা বর্তমানে করোনামুক্ত

স্টাফ রিপোর্টার

স্বাস্থ্য বিভাগ নড়াইলে ১২জন করোনা রো*গীর সবাইকে করোনা নেগেটিভ ঘোষণা করেছে। গত রোববার এবং সোমবার নড়াইল সদরে ৩ চিকিৎসকসহ ৪জন এবং লোহাগড়ায় ৩ চিকিৎসকসহ ৮জনের দ্বিতীয় পর্যায়ে করোনা নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। সোমবার (১১ মে) সকালে সিভিল সা*র্জন ডাঃ আব্দুল মোমেন এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এর মধ্য দিয়ে বর্তমানে নড়াইল জেলা করোনাভাইরাস মুক্ত হলো।

এর আগে জেলার লোহাগড়া পৌর এলাকায় প্রথম করোনায় আ*ক্রান্ত রো*গী সৈয়দ সুজন আলীকে করোনা মুক্ত ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। উল্লেখ্য, এ পর্যন্ত কালিয়া উপজেলা করোনা রো*গি সনাক্ত হয়নি।

‘করোনাজয়ী’ নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে*ক্সের চার চিকিৎসক ও দুই স্বাস্থ্যকর্মীসহ ছয়জনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। রোববার (১০ মে) দুপুরে হাসপাতাল চত্বরে তাদের শুভেচ্ছা জানিয়েছেন সহকর্মীরা।

এ সময় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরীফ সাহাবুর রহমান, আরএমও ডাক্তার আব্দুল্লাহ আল মামুনসহ হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

ডাক্তার শরীফ সাহাবুর রহমান জানান, গত ২২ এপ্রিল লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্সের সহকারী সা*র্জন ডাক্তার খালিদ সাইফুল্লাহ, ডাক্তার শরীফুল ইসলাম, ডাক্তার নাঈমা আলী, ডাক্তার স্যাকমো মুকুল হোসেন, ও ইপিআই কর্মী কবির হোসেনের করোনাভাইরাস পজেটিভ হয়। এর দু’দিন পর ডেন্টাল টেকনোলজিস্ট শরিফুল ইসলামও করোনাক্রা*ন্ত হন।

তাদের চিকিৎসা চলাকালীন দুই দফায় খুলনা মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করানো হলে তা নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনামুক্ত হয়েছেন। সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠায় চার চিকিৎসক ও দুই স্বাস্থ্যকর্মীকে ‘করোনাজয়ী’ হিসেবে ফুল শুভেচ্ছা জানানো হয়েছে।

এদিকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্সের নার্সের স্বামী রিয়াজ হাওলাদার এবং লোহাগড়া পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোজাম খানকেও করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর আগে গত ১৩ এপ্রিল নড়াইল জেলায় প্রথম করোনা রো*গি সনাক্ত হয় লোহাগড়া উপজেলাতেই। তবে এক সপ্তাহের ব্যবধানে প্রথম করোনা রো*গি সৈয়দ সুজন (২৫) সুস্থ হয়ে উঠেন।

এ পর্যন্ত লোহাগড়া উপজেলায় নয়জন এবং নড়াইল সদরে তিন ডাক্তারসহ চারজন করোনাক্রা*ন্ত হন। তবে কালিয়া উপজেলায় এখনো পর্যন্ত কোনো করোনা রো*গি সনাক্ত হয়নি। এক্ষেত্রে নড়াইল জেলায় মোট ১৩জন করোনাক্রান্ত হলেও সোমবারের (১১ মে) রিপোর্ট অনুযায়ী সবাই সুস্থ হয়েছেন। এরপর নড়াইল জেলায় নতুন কোনো করোনা রো*গি সনাক্ত হয়নি।