নড়াইলে সোনার ফসল আবাদকারী কৃষকের সহযোগিতায় সাবেক ছাত্রলীগ নেতাসহ একদল তরুণ

4
22
নড়াইলে সোনার ফসল আবাদকারী কৃষকের সহযোগিতায় সাবেক ছাত্রলীগ নেতাসহ একদল তরুণ
নড়াইলে সোনার ফসল আবাদকারী কৃষকের সহযোগিতায় সাবেক ছাত্রলীগ নেতাসহ একদল তরুণ

স্টাফ রিপোর্টার

নড়াইলে সপ্তাহ ব্যাপি ৩নং চন্ডিবরপুর ইউনিয়নের ৬ কৃষকের ধান নিজস্ব আর্থিক সহযোগিতায় শ্রমিক জোগাড় করে সোনার ফসল আবাদকারী কৃষককের ধান কা*টায় সহযোগিতা করলেন ব্যবসায়ী সাবেক কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা চন্ডিবরপুর ইউনিয়নের সৈয়দ তরিকুল ইসলামসহ একদল তরুণ-কিশোর। গতকাল সকাল সাড়ে ৮টা থেকে ফেদি আলীগঞ্জের কৃষক পলাশ কাজীর প্রায় ৫৫ শতক জমির ধান কা*টা হয়।

এ সময় ব্যবসায়ী তরিকুল ইসলামের সাথে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীসহ তরুণ সেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। তরিকুলের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ইউনিয়নবাসী। ধান কা*টায় সহযোগিতা করায় কৃষক পলাশ কাজী তাদের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

সৈয়দ তরিকুল ইসলাম বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশা পাশি ছাত্রলীগের সংগঠনের সাথে যুক্ত হয়ে জাতীর জনক বঙ্গবন্ধুর অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে বিভিন্ন সময় উন্নয়ন ও মানব সেবার সাথে যুক্ত থেকেছি এখন ঢাকায় ব্যবস্যা বাণিজ্য করছি। এই করোনার মহামা*রি থেকে যদি নিজ এলাকার মানুষের কোন উপকারে আসতে পারি সে জন্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে নিজ এলাকা চন্ডিবরপুরে এসে করোনার সচেতনতার জন্য ইউনিয়ন ব্যাপি সর্তক প্রচারণা, বিভিন্নস্থানে জীবাণুনা*শক স্প্রে, হ*তদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী পৌছানোর পাশাপাশি সপ্তাহব্যাপি ধান কে*টে দিচ্ছি।

তরিকুল জানান, আমার উদ্দেশ্য কোন প্রচার প্রচারণা নয়। প্রধানমন্ত্রী মাটি ও মানুষের জননী জননেত্রী শেখ হাসিনার কৃষি বান্ধব সরকার এ শ্লোগানে উদ্বুদ্ধ হয়ে কৃষকের পাশে দাঁড়ানো যাতে করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সহযোগিতায় আমারও একটু খানি অংশ গ্রহণ থাকে।