নড়াইলে ৯ জনকে করোনা মুক্ত ঘোষণা, সব ডাক্তারই করোনা মুক্ত

1
59
করোনাভাইরাসঃ নড়াইলে ৭২জন প্রবাসী কোয়ারেন্টাইনে
কোয়ারেন্টাইন ও করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার

নড়াইলে ১২ জন করোনা রো*গীর মধ্যে ৯জনকে করোনা মুক্ত ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে সদরে ৩ চিকিৎসকসহ ৪জন এবং লোহাগড়ায় ৩ চিকিৎসকসহ ৫জনকে করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে। রোববার (১০ মে) সকালে সিভিল সা*র্জন ডাঃ আব্দুল মোমেন বিষয়টি নিশ্চিত করেছেন। এর মধ্য দিয়ে নড়াইল সদর উপজেলা করোনাভাইরাস মুক্ত হলো। লোহাগড়া উপজেলায় ৩জন করোনাভাইরাসে আ*ক্রান্ত রোগী রয়েছে। তাদের চিকিৎসা চলছে বলেও জানান তিনি।

সিভিল সা*র্জন অফিস থেকে করোনার প্রাপ্ত রির্পোটে জানা গেছে, আজ রবিবার ৪৯টি রির্পোট পাওয়া গেছে, এর মধ্যে সদরের ২৩টি, লোহাগড়ায় ১৭টি এবং কালিয়া ৯টি রির্পোট নেগেটিভ এসেছে। জেলায় এ পর্যন্ত মোট ৪ শত ১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে ২শত ৮৭ জনের রির্পোট পাওয়া গেছে, বাতিল/ অপারগতা প্রকাশ করা হয়েছে ৯২টি, পেন্ডিং আছে ২২টি। জেলায় মোট ৭ ডাক্তারসহ করেনা আ*ক্রান্ত রো*গী ছিল ১৩ জন। এর মধ্যে প্রথম জন আগেই সুস্থ হয়েছে। বাকী ৯ জনের রির্পোট রবিবার নেগেটিভ এসেছে।

সিভিল সা*র্জন ডাঃ আব্দুল মোমেন জানান , আজ রবিবারের রির্পোটের ফলে নড়াইল সদরে যে ৩ ডাক্তার ও জেলা প্রশাসকের সিএসহ ৪টি পজেটিভের ২য় বারের সব কয়টিই নেগেটিভ এসেছে। এছাড়া লোহাগড়ার ডাক্তারদেরও রির্পোট নেগেটিভ এসেছে। লোহাগড়ার বাকী ৩ জনের রির্পোট পজেটিভ আছে। প্রথম টেষ্টে নেগেটিভ এসেছে, ২য় বার পাঠানো হয়েছে সে রির্পোট নেগেটিভ এলে, সবই নেগেটিভ হবে। এর ফলে নড়াইলে আপাতত কোন করোনা আ*ক্রান্ত রো*গী থাকবে না। উল্লেখ্য, এর আগে লোহাগড়ায় প্রথম করোনা আ*ক্রান্ত রোগী সৈয়দ সুজন আলীকে করোনা মুক্ত ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে মোট ১০ জন করোনা মুক্ত হলো জেলায়।