নড়াইলে অবৈ*ধভাবে ২৩০০০ কেজি চিনি ও ৫০০০ লিটার তেল মজুদ, টিসিবির ডিলার আটক

4
129
নড়াইলে অবৈ*ধভাবে ২৩০০০ কেজি চিনি ও ৫০০০ লিটার তেল মজুদ, টিসিবির ডিলার আটক
নড়াইলে অবৈ*ধভাবে ২৩০০০ কেজি চিনি ও ৫০০০ লিটার তেল মজুদ, টিসিবির ডিলার আটক

স্টাফ রিপোর্টার

নড়াইলে টিসিবির ২৩ হাজার কেজি চিনি ও ৫ হাজার লিটার ভোজ্যতেল অবৈ*ধভাবে মজুদ করার অভিযোগে ডিলার এসএম সামছুজ্জামান খোকনকে ৬মাসের বিনাশ্রম কারাদ*ণ্ড ও ৫০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২২ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের বিচারক কমলেশ মজুমদার এ আদেশ দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শেখ প্রান্তর এন্টারপ্রাইজের মালিক এসএম সামছুজ্জামান খোকন টিসিবির এসকল চিনি ও ভোজ্যতেল খোলাবাজারে বিক্রি না করে অবৈ*ধভাবে তার গোডাউনে মজুদ করেছিল। এ কারণে ভোক্তা অধিকার আইনের ৪৫ধারায় ওই ডিলারকে এ সাজা দেয়া হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, নড়াইল জেলায় টিসিবির কিছু ডিলারদের দোকান দৃশ্যমান দেখা যায় না। তাদের মালামাল মজুদ করার প্রক্রিয়া অনেকটাই রহস্যজনক। কোথায় মজুদ করে রাখে সাধারণের বোধগম্য নয়। গোপনে মালামাল স্টক করে গোপনে বিক্রি করে কিনা জনগণ এ ব্যাপারে জানতে চায়। তাদের মতে এসকল বিষয়ে প্রশাসনের আরো তৎপর হওয়া প্রয়োজন।

পুলিশ সূত্রে জানা যায়, নড়াইলের সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপি এম (বার) এর নির্দেশনায় নড়াইল জেলা গোয়েন্দা পুলিশ ও ডি এস বি পুলিশ নড়াইলে চিত্রা নদীতে ভেসে বেড়ানো টিসিবির খালি তেলের বোতলের রহস্য উদঘাটন করতে অভিযান চালায়।

২৪ঘণ্টার মধ্যে বুধবার বিকালে রূপগঞ্জ বাজারে টিসিবির ডিলার মোহাম্মদ খোকনের ঘর হতে ২৩০০০ কেজি চিনি ও ৫০০০ লিটার সোয়াবিন তেল উদ্ধার করে তাকে গ্রেফতার করে।

তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ডিলারকে ৬ মাসের জেল ও ৫০,০০০ হাজার টাকা জরিমানা টাকা অনাদায়ে আরও তিন মাসের জেল প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে এমন দু*র্দিনে মানুষের ত্রাণ ও টিসিবির পণ্য নিয়ে যে দুর্নীতি করবে তার বিরু*দ্ধে ক*ঠোর থেকে ক*ঠোর ব্যবস্থা নেওয়া হবে।