নড়াইলে দুইশ’ পরিবারের মাঝে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

0
14
নড়াইলে দুইশ' পরিবারের মাঝে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ
নড়াইলে দুইশ' পরিবারের মাঝে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার

নড়াইলে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উদ্যেগে থেকে করোনা ভাইরাসের প্রদুর্ভাব মোকাবেলায় জীবানুনা*শক স্প্রে ছেটানোসহ দরিদ্র, লকডাউনে কর্মহীন হয়ে পড়া দুইশত পরিবারের মাঝে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে নড়াইলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ হাসান প্রধান অতিথী হিসাবে সকলের মাঝে এই সমস্ত খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদ হাসান, নড়াইল পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর শরফুল আলম লিটু, জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক নাসিমা রহমান পলি, বৈশাখী টিভির নড়াইল প্রতিনিধি মোঃ মীরাজ খাঁন,যায়যায়দিনের নড়াইল প্রতিনিধি মোঃআল আমিন,চ্যানেলআইয়ের সাংবাদিক মধু,সমাজসেবক মোঃ ইউনুস, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সদস্য এস.এম শাহ পরান, সামিয়া হক শাম্মী, সৈয়দ মিনহাজুজ্জামান পরাগ, নাজমুস সাকিব, মুন্সী রওনক জাহান, মুন্সী ইসরাত জাহান, আহমেদ শাকিল, সোহাগ ফরাজী প্রমুখ।

এ সময় প্রধান অতিথরি বক্তব্যে সহকারী কমিশনার মোঃ জাহিদ হাসান বলেন, “বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কর্মহীন হয়ে পড়া মানুষদের ত্রাণ দেয়ার কাজ চলমান রয়েছে হচ্ছে। এর পাশাপাশি স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের মত বিভিন্ন সামাজিক সংগঠন তাদেও নিজস্ব উদ্ব্যোগে যে সমস্ত কর্ম কান্ড গুলি এই সময়ে প্রয়োজন সেটা করা হচ্ছে তারপরও মানুষকে বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য বার বার বলা হচ্ছে। স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের মত বিভন্ন সামাজিক সংগঠন সহ সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে ইনশাহ্আল্লাহ বাংলাদেশের কোনো মানুষ না খেয়ে মা*রা যাবে না।”

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজ বলেন, “২০১৭ সাল থেকে আমরা নড়াইলের কিছু শিক্ষার্থী একত্রিত হয়ে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছি আমরা নিজেদেও লেখাপড়ার টাকা থেকে টাকা জমিয়ে ব্যতিক্রমীভাবে এই সমস্ত কাজ করে থাকি।

তিনি বলেন, আমাদের সংগঠন থেকে প্রতি বছর ছিন্নমুল শিশু ও নড়াইলের এতিম শিশুদের নিয়ে ইফতার মাহফিল, ঈদেও সময় নতুন জামা কাপড়, বাংলা ও ইংরেজী নতুন বছরে তাদের নতুন পোষাক কিনে দেওয়া, লেখাপড়ার জন্য শিক্ষা উপকরণ বিতরণ, সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করা হয়। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার আমরা পৌর এলাকার রূপগজ্ঞ, ভকুড়িগ্রাম, ভাদুলিডাঙ্গায়, দূর্গপুর-ডুমুরতলা, মহিষখোলা, আলাদাৎপুর ওশাহাবাদ ইউনিয়নের নয়নপুর, জুড়ালিয়া এলাকার ২০০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, মরিচ, পেঁয়াজ ও আলু দেওয়া হয়। সতেজ সহ স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সকল সদস্যের দাবি স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনটি সরকারী রেজিষ্ট্রেশনে অন্তর্ভুক্তি করলে নড়াইলের এই অঞ্চলের শিক্ষার্থীরা আরও মানব সেবার কাজে উদ্বুদ্ধ হবে।

উল্লেখ্য, আগামী শুক্রবার পর্যন্ত এই সমস্ত এলাকায় খাদ্য সামগ্রী দেওয়া হবে এবং পরবর্তীতে সকল সদস্যদের সাথে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সভা করে পরবর্তী কর্মসূচী পালান করা হবে।