নড়াইলে ১০৯জন কোয়ারেন্টিনে, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভা

4
123
নড়াইলে ১০৯ জন কোয়ারেন্টিনে, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভা
নড়াইলে ১০৯ জন কোয়ারেন্টিনে, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভা

স্টাফ রিপোর্টার

নড়াইলে করোনাভাইরাস প্রতিরো*ধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ মার্চ) নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা। জেলা প্রশাসক আনজুমান আরা সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, সিভিল সার্জন ডাঃ আব্দুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ,সদর হাসপাতালের তত্ত্বাধায়ক মোঃ আব্দুর শাকুর প্রমুখ। এ সময় সরকারি কর্মকর্তা, গণমাধ্যম কর্মি, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। সভায় জানানো হয় জেলা এ পর্যন্ত মোট ১০৯ জন হোম কোয়ারে*ন্টিনে আছে।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মর্তুজা বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সচেতনার কোন বিকল্প নেই। একমাত্র প্রতিরোধই নিজে এবং পরিবারকে বাঁচতে পারে। বিদেশ থেকে কেউ দেশে আসলে আপনাদের জানা মতে এমন কেউ থাকলে তাকে হোম কোয়ারেন্টাইন এ থাকতে হবে।

সভায় আরও জানানো হয়, করোনাভাইরাস মোকাবেলায় এ বিষয়ে প্রতিটি ইউনিয়নে কমিটি গঠন, জেলার প্রতিটি জায়গায় মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করা এবং যারা বিদেশ থেকে এসেছে তাদের হোম কোয়ারে*ন্টিনে থাকার পরামর্শ দেওয়া, যদি কেউ এটা না মানে তাহলে তাদের ব্যাপারে প্রশাসনের কাছে তথ্য প্রদানের জন্য সকলকে অনুরোধ জানানো হয়।

এদিকে করোনাভাইরাস প্রতিরো*ধে সর্বোচ্চ সতর্কতার জন্য নড়াইলের সবকটি পর্যটন ও বিনোদন কেন্দ্রসহ সভা-সেমিনার, লোকসমাগম বন্ধ করার কথা বলা হয়েছে।