নড়াইলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সঠিকভাবে যাচাই-বাছাই বিষয়ে প্রেস ব্রিফিং

1015
140
নড়াইলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সঠিকভাবে যাচাই-বাছাই বিষয়ে প্রেস ব্রিফিং
নড়াইলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সঠিকভাবে যাচাই-বাছাই বিষয়ে প্রেস ব্রিফিং

স্টাফ রিপোর্টার

নড়াইলে “ভূমিহীন গৃহহারা কত জনগোষ্ঠী সমগ্র বাংলাদেশে আছে তাদের ঘর করে দেয়ার ব্যবস্থা অগ্রাধিকারভিত্তিতে নেয়া হোক” বাস্তবায়ন কল্পে উপজেলা ভিত্তিক “ক” শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবার এবং “খ” শ্রেনীর (যার ১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর নেই) পরিবারের তালিকা সঠিক ও নির্ভুলভাবে যাচাই-বাছাই বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, নড়াইল এর আয়োজনে অনুষ্ঠিত এ প্রেস ব্রিফিংএ প্রধান অতিথি ছিলেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

জেলা প্রশাসক আনজুমান আরা সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ আব্দুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি মোঃ হাসানুজ্জামান, সরকারি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এ সময় উপস্থিত ছিলেন।

প্রেসব্রিফিং এ জানানো হয়, এই প্রকল্পের আওতায় জেলার যারা আসতে ইচ্ছুক, তাদের সঠিক ও নির্ভলভাবে যাচাই -বাছাই এর জন্য সরকার কর্তৃক প্রেরিত ফর্মে আবেদন করতে হবে। এ প্রকল্পে জেলার “খ” শ্রেনীভুক্ত (যার ১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর নেই) আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৬ কোটি ৮৩ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে ৬৬৮টি ঘরের মধ্যে ৫৯১ ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ২০১৯-২০ অর্থ বছরে বরাদ্দপ্রাপ্ত ৭৬ টি পরিবারের ঘর নির্মাণের জন্য উপকারভোগী বাছাই চলমান আছে এবং দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে জেলায় দূর্যোগ সহনীয় ২৯১টি বাসগৃহ বরাদ্দ দেয়া হয়েছে।