নড়াইলে করোনা ভাইরাস প্রতিরোধে প্রচার ও ১৩ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

6
234
নড়াইলে করোনা ভাইরাস প্রতিরোধে প্রচার ও ৬ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্টাফ রিপোর্টার

করোনা ভাইরাস প্রতিরোধে নড়াইলে সচেতনতামূলক প্রচার ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। আজ শনিবার নড়াইল শহরের বাণিজ্যিক এলাকা রূপগঞ্জ বাজারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আয়োজনে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচার, লিফলেট বিতরণ এবং দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

জেলা প্রশাসক আনজুমান আরার নেতৃত্বে পুলিশ সুপার মোহাম্দ জসিম উদ্দিন পিপিএম (বার), নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি মোঃ হাসানুজ্জামান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, সাংবাদিক, বাজারের ব্যাবসায়ি, সুশীল সমাজের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার বলেন, করোনা ভাইরাস নিয়ে আ*তংকিত হবার কিছু নেই, সবাই সচেতন হলে এটা প্রতিরোধ করা সম্ভব। সবাইকে নিয়মিত হাতধোয়া পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে, যদি কেউ বিদেশ থেকে আসে তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে যদি কেউ না থাকে তাকে আইনের আওতায় আনা হবে, এরকম কেউ থাকলে প্রশাসককে জানানোর জন্য বলা হয়। করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু ব্যবসায়ী অধিক দামে দ্রব্য বিক্রয়ের পায়তারা করছেন, তাদের এ থেকে বিরত থাকার পরামর্শ প্রদান করা হয়। যদি কেউ এ কাজ করেন তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি প্রদান করা হবে বলে জানানো হয়।

এ সময় রূপগঞ্জ বাজারে ০৭ জন ব্যবসায়িকে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রীর অপরাধে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে নড়াইলের লোহাগড়া উপজেলার লোহাগড়া বাজারে করোনার কারণে বাজার অস্থিতিশীল করে দ্রব্য অধিক দামে বিক্রয়ের কারণে ৬ ব্যবসায়িকে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচাররক লোহাগড়া সহকারি কমিশনার (ভূমি) রানী ব্যানার্জী।