বঙ্গবন্ধু’র আদর্শ বক্তৃতায় নয় কাজে প্রমাণ জরুরিঃ মাশরাফী

423
83
বঙ্গবন্ধু'র আদর্শ বক্তৃতায় নয় কাজে প্রমাণ জরুরিঃ মাশরাফী
বঙ্গবন্ধু'র আদর্শ বক্তৃতায় নয় কাজে প্রমাণ জরুরিঃ মাশরাফী

স্টাফ রিপোর্টার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জাতির পিতাকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করলেন ক্রিকেট তারকা নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় শহরে আওয়ামী লীগ অফিসের পার্শ্বে অবস্থিত বঙ্গবন্ধু মুর‌্যল এবং বঙ্গবন্ধু মঞ্চ চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।

পরে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানো হয়,এর পর শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন ও ৭ মার্চের ভাষণ উচ্চারণের পর কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনায় সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বঙ্গবন্ধু মঞ্চে জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ্বাস প্রমুখ।

প্রধান অতিথির ভাষণে জাতীয় ক্রিকেট দলের সদ্য বিদায়ী সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ বক্তৃতায় নয় কাজে প্রমাণ করতে হবে। ‘বঙ্গবন্ধুর প্রত্যেকটা ভাষণ আপনারা শুনেছেন এবং দেখেছেন, বঙ্গবন্ধু যে কথাগুলো সব সময় বলে এসেছেন সেই কথাগুলোকে একটি অনুষ্ঠানের ভেতরে সীমাবদ্ধতা না রেখে এটিকে ধারণ করা এবং সেইভাবে কাজে প্রমাণ করা বেশি জরুরী। এ সময় তিনি নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসন ও সকল স্তরের মানুষকে সচেতনতার সাথে সর্বত্র সর্তক থাকার অনুরোধ জানান।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, নড়াইল প্রেস ক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, এনজিও, বিভিন্ন সামাজিক সংগঠনসহ অর্ধ শতাধিক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদূর্ভাবের কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী কর্মসূচি সীমিত পরিসরে পালন করার কথা বলা হলেও অনুষ্ঠানে হাজারের বেশী মানুষের উপস্থিত ছিল।