করোনাভাইরাসঃ আজ থেকে ক*ঠোর অবস্থানে সেনাবাহিনী

11
19
বাংলাদেশ সেনাবাহিনী
বাংলাদেশ সেনাবাহিনী

নিউজ ডেস্ক

করোনাভাইরাসের জন্য গোটা বিশ্ব আজ প্রক*ম্পিত। ইতালি, চীন, স্পেনসহ উন্নয়নশীল দেশগুলো আজ আত*ঙ্কিত। দেশগুলো যেন মৃ*ত্যুপুরীতে পরিণত হয়েছে। বাংলাদেশও করোনা দ্বারা প্রভাবিত। এমুহূর্তে চলমান এই পরিস্থিতি মোকাবিলায় সারাদেশে সামাজিক দূরত্ব বজায় রাখা ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা খুবই জরুরি। তা না হলে দেশবাসীকে চরম ভ*য়াবহতার সম্মুখীন হতে হবে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে ক*ঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী। সামাজিক দূরত্ব বজায় রাখা ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে তারা আইন অমান্যকারীদের বিরু*দ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। দরকার হলে তারা ক*ঠোর হবে।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরু*দ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান সংবাদমাধ্যমে জানান, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে মাঠে নামার পর থেকেই কাজ করছে সেনাবাহিনী। তবে বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে যাবে। উল্লেখ্য, সারাদেশে স্থানীয় প্রশাসনকে নিয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় কাজ করছে সেনাবাহিনী।