নড়াইলে বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক দ্বায়বদ্ধতা বিষয়ক নেটওয়ার্কিং সভা

0
23

স্টাফ রিপোর্টার

বাল্যবিয়ে প্রতিরোধে এনজিও ও সামাজিক সংগঠনের সমন্বয়ে নেটওয়াকিং সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারী) নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে এই সভার আয়োজন করে বেসরকারী মানবাধিকার সংগঠন রাইটস যশোর। রাইটস যশোর এর প্রোগ্রাম ম্যানেজার এস এম আজহারুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা উত্তম কুমার সরকার, নড়াইল প্রেসক্লাব এর সভাপতি মোঃ এনামুল কবীর টুকু, নবান্ন এর নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম, রাইটস যশোরের প্রোগ্রাম অফিসার আহম্মদ আলী খান, জেলা সমন্বয়কারী তপন কুমার বিশ্বাস, অ্যাডভোকেট রমা রানী রায়, চিত্রা মহিলা ও শিশু সংস্থার পরিচালক হোসনে আরা বেগম,আশার আলো ফাউন্ডেশনের আফরোজা খাতুন প্রমুখ।

সভায় বাল্যবিয়ে প্রতিরোধে আইন কার্যকরে ভূমিকা রাখা, সামাজিক যোগাযোগ মাধ্যমে বাল্য বিয়ে প্রতিরোধ টার্স্কফোর্স গঠন, ইউনিয়নের নারী নির্যাতন সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি জোরদার, শিশুদের বিয়ে এবং স্বাস্থ্য ঝুঁকি বিষয়ে স্কুল ক্যাম্পেইন, অভিভাবক সভায় বাল্য বিয়ের কুফল তুলে ধরা সহ ১৫টি সুপারিশ প্রণয়ন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বাল্য বিয়ে প্রতিরোধে ৩৩৩ নম্বরে ফোন করা এবং সকলকে এই হটলাইন নম্বর সম্পর্কে অবগত করার আহবান জানান। আইন প্রয়োগ এবং সামাজিক দ্বায়বদ্ধতা থেকে সচেতনতার উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here