নড়াইলের কালিয়ায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ

0
123
কালিয়া
কালিয়া, নড়াইল ম্যাপ

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে মোবাইল কোর্টে জেল দেয়ার ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদাবজির অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগি ব্যবসায়ী বাঐসোনা গ্রমের জয়নাল মোল্যা এ ঘটনায় নড়াগাতি থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগের বিবরণে জানা যায়, কালিয়া উপজেলার বাঐসোনা ইউনিয়নের বাঐসোনা গ্রামের শুকনো খাবারের ব্যবসায়ী সাবেক ইউপি সদস্য জয়নাল মোল্যা বাড়িতে না থাকার সুয়োগে গত ২৬ নভেম্বর দুপুর ১২ টার দিকে উপজেলার চরডুমুরিয়া গ্রামের ফেলু শেখের ছেলে পারভেজ শেখ, পহরডাঙ্গা গ্রামের সায়েম শেখের ছেলে হাসিবুর রহমান, কলাবাড়িয়া গ্রামের ইখলাছ সরদারের ছেলে রিয়াজ সরদার ২/৩ টা ক্যামেরা নিয়ে তার বাড়িতে গিয়ে নিজেদেরকে টিভি সাংবাদিক হিসাবে পরিচয় দিয়ে তার ব্যবসা সংক্রান্ত লাইসেন্স ও কাগজপত্র দেখাতে বলে। তার বাড়ির লোকজন তা দেখাতে অপারগতা প্রকাশ করলে ওই সাংবাদিকরা তার বাড়িতে থাকা আইনুল মিয়া নামে তার এক আত্মীয়কে পুলিশে দিয়ে মোবইল কোটের মাধ্যমে জেলে দেয়ার হুমকি দিতে থাকে এবং তাদের মটরসাইকেলে তোলার চেষ্টা করে। তখন স্থানীয় লোকজনের মধ্যস্ততায় কথিক সাংবাদিকরা তাকে ছেড়ে দিতে ১৫ হাজার টাকা দাবি করে। এক পর্যায়ে ১০ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেয়।

জয়নালের ব্যবসায়িক পার্টনার পাটনার আঙ্গুর মিয়া জানান, গত ৩০ নভেম্বর কথিত ওই সাংবাদিকদের একজন তাকে ০১৩১৫ ৫২৮১১৫ নম্বর থেকে ফোন করে চাঁদার বাকি ৫ হাজার টাকা দাবি করলে তিনি নড়াগাতি থানায় বিষয়টি অভিযোগ করেছেন।

এশিয়ান টিভির কালিয়া প্রতিনিধি হিসাবে পরিচয় দানকারি পারভেজের সাথে যোগাযোগ করা হলে তিনি মটর সাইকেলের তেল খরচ বাবদ ২ হাজার টাকা নেয়ার সত্যতা স্বীকার করলেও ভীতি প্রদর্শনের অভিযোগ অস্বীকার করেছেন।

চ্যানেল এস টিভির কালিয়া প্রতিনিধি হিসাবে পরিচয় দানকারি হাসিবুর রহমান জয়নালের বাড়িতে যাওয়ার সত্যতা স্বীকার করলেও চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করেছেন। রিয়াজ সরদারের সাথে যোগাযোগর চেষ্টা করেও তা সম্ভব হয়নি। নড়াগাতি থানার ওসি মো. আলমগীর কবির অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেছেন, অভিযোগটি তদন্তাধিন রয়েছে। সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।