নড়াইলে সংখ্যালঘু পরিবারের উপর হাম’লা

3
244

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় বসতবাড়ির দ’খল নিতে এক সংখ্যালঘু পরিবারের উপর হা’মলা চালিয়ে ঘর-বাড়ি ভে’ঙ্গে দিয়েছে প্রতিপক্ষ দু’র্বৃত্তরা। তাদের হাত থেকে র’ক্ষা পায়নি পয়:নিষ্কা’শনের জন্য ব্যবহৃত টয়লেট। দুর্বৃ’ত্তদের হাতে শারীরিকভাবে লা’ঞ্চিত হয়েছেন গৃহকর্তা দীনবন্ধু পাল ও তার স্ত্রী বিথীকা রানী পাল।

ঘটনাটি ঘটেছে সোমবার (২ ডিসেম্বর) সকালে উপজেলার সিলিমপুর গ্রামে। এ ঘটনায় কালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও এ পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়নি।

জানা যায়, কালিয়া উপজেলার সিলিমপুর গ্রামের দীনবন্ধু পাল সিলিমপুর মৌজার ১১৩৯ ও ১১৪০ দাগের ২২ শতাংশ নিজস্ব জমিতে ঘর-বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন যাবত শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। কিছুদিন পূর্বে প্রতিবেশি সুভাসের নিকট থেকে একই গ্রামের প্রভা’বশালী মোঃ ইকবাল মোল্যা তার বসতবাড়ির পশ্চিমপাশের একখন্ড ফাঁকা জমি ক্রয় করে।

উক্ত জমি ক্রয়ের পর থেকে সে দীনবন্ধুর বসতবাড়ির একটি অংশ দখল করার জন্য দীর্ঘদিন ধরে পা’য়তারা চালিয়ে আসছিল। এমনকি ওই ঘর-বাড়ি ছেড়ে দিয়ে দীনবন্ধুকে বাংলাদেশ ছেড়ে ভারতে চলে যাওয়ার জন্য বিভিন্নভাবে চাপ দিয়ে আসছিল ইকবাল। এর জের ধরে ঘটনার দিন সোমবার আনুমানিক নয়টার দিকে দীনবন্ধুর বসতবাড়ি দখলের উদ্দেশ্যে ইকবাল তার সঙ্গীয় লোকজন নিয়ে অ’তর্কিতভাবে তার বাড়িতে চ’ড়াও হয়ে ওই বসতবাড়ির সীমানার ঘের-বেড়া উ’পড়ে ফেলে ও ঘর-বাড়ি ভা’ঙ্গা শুরু করে।

এ সময় দীনবন্ধুর স্ত্রী বিথীকা রানী পাল দু’র্বৃত্তদের নিবৃত করতে এগিয়ে এলে তারা তাকে চ’ড়-থা’প্পড় মেরে ও গলাধা’ক্কা দিয়ে সরিয়ে দেয় ও অক’থ্য ভাষায় গা’লাগা’লি করতে থাকে। এ ঘটনা দেখে দীনবন্ধু পাল ঘর থেকে বেরিয়ে তাদের নিকট এগিয়ে গেলে দু’র্বৃত্তরা তাকেও কি’ল, ঘু’শি মারে এবং হ’ত্যার উদ্দেশ্যে ধাওয়া করলে তিনি দৌঁড়ে গিয়ে ঘরের মধ্যে ঢুকে দরজা বন্ধ করে চিৎ’কার করতে থাকে।

চিৎ’কার শুনে পার্শ্ববর্তী লোকজন ঘটনাস্থলে এসে উদ্ধার করে তাকে বাড়ির বাইরে যেতে সহায়তা করে। তাদের হাত থেকে রেহাই পায়নি পয়:নি’ষ্কাশনের জন্য ব্যবহৃত টয়লেট। এ সময় দু’র্বৃত্তরা সীমানা ছেড়ে দীনবন্ধু পালের বসতবাড়ির উঠানের মাঝ বরাবর বেড়া তৈরি করে দিয়েছে।

এ ঘটনায় দীনবন্ধুর স্ত্রী বিথীকা রানী ওইদিনই মোঃ ইকবাল মোল্যাসহ ১৪জনকে আসামী করে কালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। কিন্তু অভিযোগ দায়েরের পর এ পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়নি।

এ বিষয়ে কালিয়া থানার অফিসার ইনচার্জ এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, ‘ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে’। এদিকে থানায় অভিযোগ করার কারণে প্রতিপ’ক্ষ দু’র্বৃত্তরা আরো ক্ষি’প্ত হয়ে উঠেছে সংখ্যালঘু ওই পরিবারের উপর।

বাড়ির চারপাশে দেশীয় বিভিন্ন অ’স্ত্র-শ’স্ত্রসহ ঘোরাফেরা করছে দু’র্বৃত্তরা। তাদের পায়খানায় যাওয়ার পথও তারের বেড়া দিয়ে ঘিরে রেখেছে প্রভা’বশালী ইকবাল। বর্তমানে পরিবারটি চরম নিরাপত্তাহী’নতায় ভুগছে। এসব অভিযোগের বিষয়ে মোঃ ইকবাল মোল্যার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।