ঐতিহাসিক ভারত-বাংলাদেশ দিবা-রাত্রির টেস্ট দেখতে ইডেনে প্রধানমন্ত্রী

6
14

ডেস্ক রিপোর্ট

শুক্রবার (২২ নভেম্বর) বাংলাদেশ-ভারত দুই ম্যাচের টেস্ট ক্রিকেট সিরিজের দ্বিতীয় ম্যাচ দেখতে সরকারী সফরে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতা পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমবারের মত দুই প্রতিবেশী দেশ বাংলাদেশ ও ভারত এর মধ্যকার গোলাপি রঙের বলে ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট ম্যাচের সাক্ষী হতে ইডেনে আসেন প্রধানমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানের পর স্থানীয় সময় দুপুর ১টায় ইডেন গার্ডেনে এই খেলা শুরু হয়। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এসময় ইডেন গার্ডেন স্টেডিয়ামের ভিআইপি গ্যালারিতে খেলা উপভোগ করতে থাকেন প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীগণ।

ইডেনের গ্যালারিতে খেলা চলাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গ দেন ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। দুজনেই দিবারাত্রির টেস্ট ম্যাচটি উপভোগ করছিলেন। এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, শিক্ষামন্ত্রী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি প্রমুখ।

উল্লেখ্য, বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলি কলকাতায় দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলা দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রন জানান। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে কলকাতার স্থানীয় সময় আজ সকাল ১০টা ২৫ মিনিটে নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। কলকাতার মেয়র এবং পশ্চিমবঙ্গ সরকারের নগর উন্নয়ন এবং পৌরসভা বিষয়ক মন্ত্রী ফিরহাদ হাকিম,ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, বাংলাদেশে ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-র সভাপতি সৌরভ গাঙ্গুলি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

স্থানীয় সময় আজ দুপুর ১২টা ৫৫ মিনিটে (স্থানীয় সময়) ভিভিআইপি গ্যালারিতে রক্ষিত ঘন্টা বাজিয়ে ভারতে প্রথম দিবা-রাত্রির এই ঐতিহাসিক টেস্ট ম্যাচ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

প্রধানমন্ত্রী রাত দশটায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আর্ন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করবেন। ফ্লাইটটি রাত সাড়ে এগারোটায় ঢাকায় হয়রত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে পৌঁছবে বলে ধারনা করা হচ্ছে।