এই যুগে বিরল দৃষ্টান্তঃ ফেলে যাওয়া ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক লাল মিয়া

205
57

নিউজ ডেস্ক

বগুড়ায় রিকশায় ফেলে যাওয়া ব্যবসায়ী রাজীব প্রসাদ (৩৫) এর ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক লাল মিয়া। শুক্রবার (১৫ নভেম্বর) সকালে বগুড়া শহরের সাতমাথা এলাকায় তিনি ভুল করে রিকশায় টাকার ব্যাগ ফেলে যান। পরে রিকশাচালক টাকার ব্যাগটি ফেরত দেন। বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধার হওয়া টাকার ব্যাগ আনুষ্ঠানিকভাবে ব্যবসায়ী রাজীব প্রসাদের হাতে তুলে দেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার (১৫ নভেম্বর) সকালে নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী রাজিব প্রসাদ বগুড়া শহরের জলেশ্বরীতলা থেকে ২০ লাখ টাকা নিয়ে রিকশাচালক লাল মিয়ার রিকশায় উঠে সাতমাথায় নামেন। রাজিব প্রসাদ ভুলবশত টাকার ব্যাগটি রিকশায় ফেলে রেখে যান। পরে ব্যবসায়ী বাসে ওঠার সময় তার মনে পড়ে টাকার ব্যাগটি রিকশায় ফেলে এসেছেন তিনি।

এদিকে রিকশাচালক লাল মিয়া টাকার ব্যাগটি পেয়ে তা খুলে অনেক টাকা দেখতে পান। সঙ্গে সঙ্গে লাল মিয়া টাকার ব্যাগটি বাড়িতে রেখে টাকার মালিক রাজিবকে খুঁজতে বের হন। কয়েকবার খুঁজেও রিকশাচালক তাকে না পেয়ে নিজের বাড়িতে ফিরে আসেন। এ সময় টাকা হারানোর বিষয়টি থানায় অবহিত করেন ওই ব্যবসায়ী। একপর্যায়ে পুলিশ রিকশাচালকের ফোন নম্বর পেয়ে তার সঙ্গে যোগাযোগ করেন এবং রিকশাচালকও টাকা পাওয়ার কথা স্বীকার করেন। পুলিশ রিকশাচালক লাল মিয়ার বাড়ি গিয়ে টাকার ব্যাগসহ লাল মিয়াকে পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বলেন, ব্যবসায়ী রাজিব প্রসাদকে ডেকে টাকাগুলো বুঝিয়ে দেয়া হয়েছে। তিনি খুশি হয়ে রিকশাচালক লাল মিয়াকে একটি নতুন রিকশা কেনার জন্য ৫০ হাজার টাকা উপহার দিয়েছেন।