রাষ্ট্রীয় মর্যাদায় মায়ের কবরের পাশে শায়িত হলেন খোকা

3
22

নিউজ ডেস্ক

রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক মন্ত্রী, সাবেক এমপি, সাবেক ঢাকার মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানীর জুরাইনে বাদ আসর তার মায়ের কব’রের পাশে তাকে দাফন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৮টায় ২৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাদেক হোসেন খোকার ম’রদে’হ এসে পৌছায়। এসময় বিমানবন্দরে খোকার ম’রদে’হ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আগে সকাল ১০ টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, এলডিপি, বিকল্পধারা বাংলাদেশ, ওয়ার্কাস পার্টিসহ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মচারিরা অংশ নেন।

দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর পর দুপুর ১টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয় খোকার লা’শ। সেখানে ২য় জানাজা শেষে বিকেল ৩টায় নগর ভবনে ৩র্থ জানাজা, গোপিবাগ ব্রাদার্স ক্লাব মাঠে বিকেল ৪টায় চতুর্থ এবং সর্বশেষ ধুপ খোলা মাঠে পঞ্চম জানাযা অনুষ্ঠিত হয় সাবেক এই অবিভক্ত ঢাকার সাবেক মেয়রের।