অবহেলার কারণে মৃত্যু! নবম শ্রেণির শিক্ষার্থী আবরারের দাফন সম্পন্ন, এলাকায় শোক!

0
14

ডেস্ক রিপোর্ট

শুক্রবার (১ নভেম্বর) দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃ’ষ্টে নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃ’ত্যু হলে সেদিন সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুর থানায় অ’পমৃত্যুর মামলা দায়ের করেছেন তারা বাবা।

শনিবার (২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস বলেন, শুক্রবার রাতে থানায় একটি অ’পমৃত্যুর মামলা দায়ের করেছেন নাইমুল আবরারের বাবা। মামলার কার্যক্রম দ্রুতই শুরু হবে। আমাদের কাছে সিসিটিভি ফুটেজ আছে, সবকিছু তদন্ত করা হবে।

ময়’নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে আবরারের লা’শ হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ওসি। আবরারের পরিবার থানায় লিখিত আবেদন করলে ময়’নাতদন্ত না করেই আবরারের ম’রদেহ হস্তান্তর করা হয়। এ ঘটনায় রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে বিক্ষো’ভ করছেন শিক্ষার্থী-অভিভাবকরা। রাহাতের মৃত্যুতে শিক্ষার্থীদের বিক্ষো’ভের মধ্যে একটি তদন্ত কমিটি করেছে ঢাকার রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ।

আবরারের সহপাঠীসহ অভিভাবকগণ অভিযোগ করেন, আবরার বিদ্যুৎস্পৃ’ষ্ট হওয়ার পরপরই তাকে দ্রুত চিকিৎসা দেয়া হলে তাকে বাচানো হয়তো সম্ভব হতো। কিন্তু তাকে পার্শ্ববর্তী কোনো হাসপাতালে তাৎক্ষণিক চিকিৎসা না দিয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷

শুক্রবার বিকালে রেসিডেন্সিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে কিশোর আলোর ‘লাভেলো কিআনন্দ’ অনুষ্ঠান চলাকালে নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার (১৫) বিদ্যুৎস্পৃ’ষ্ট হন। আবরারের মৃ’ত্যুতে কিশোর আলো সম্পাদক আনিসুল হক এক ফেসবুক পোস্টে লিখেছেন, “গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে কিশোর আলোর অনুষ্ঠান দেখতে এসে ঢাকা রেসিডেনসিয়াল কলেজের ক্লাস নাইনের ছাত্র নাইমুল আবরার বিদ্যুতা’য়িত হয়। ওখানেই জরুরি মেডিক্যাল ক্যাম্পে তাকে নেয়া হয়। দু’জন এফসিপিএস ডাক্তার দেখেন। জরুরি ভিত্তিতে হাসপাতালে নিতে বলেন। হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃ’ত ঘোষণা করেন।”

এদিকে নাঈমুল আবরারকে তার গ্রামের বাড়ি নোয়াখালীতে দাফ’ন করা হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শো’কের মাতম চলছে। স্বজনের অভিযোগ করেন, কলেজ কর্তৃপক্ষ ও অনুষ্ঠান আয়োজকদের অব’হেলার কারণেই আবরার মা’রা গেছে। এ ঘটনায় তারা সুষ্ঠু বিচার দাবি করেন। শনিবার ভোরে পৌঁছায় গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ধন্যপুরে নাইমুল আবরারের নি’থর দে’হ। বাড়ির পাশের বায়তুল আমান জামে মসজিদ মাঠে জানা’জা শেষে, পারিবারিক গোরস্থা’নে আবরারকে দা’ফন করা হয়।