নড়াইল জেলা ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষো’ভ মিছিল, অতঃপর সং’ঘর্ষ!

1
308

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক চঞ্চল শাহারিয়ার মিমকে সভাপতি এবং জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুজ্জামান পলাশকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়। এদিকে এ কমিটি বাতিলের দাবিতে সন্ধ্যায় শহরে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা বিক্ষো’ভ মিছিল করেছে। মিছিলে নেতৃত্ব দেন সদও উপজেলা ছাত্রলীগের সভাপতি নাইম ভূইয়া, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টু, নড়াইল পৌর ছাত্রলীগের রাকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজওয়ান মোল্যা, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সভাপতি সাজ্জাদ হোসেন ববি, সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন মানিক প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের জরুরী সিদ্ধান্ত মোতাবেক নড়াইল জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তির্ন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো এবং সেই সাথে আগামী এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেওয়া হলো। জেলা ছাত্রলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুজ্জমান মুকুল বলেন, হঠাৎ করে কেন্দ্র থেকে চাপিয়ে দেওয়া কমিটি কেউ মেনে নেয়নি। সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে যে দু’জনের নাম ঘোষণা করা হয়েছে, তারা দলে কয়েক বছর ধরে নি’ষ্ক্রিয়। তাছাড়া এখনও বিভিন্ন ইউনিট কমিটি গঠন করা হয়নি। সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হলে সবার মধ্যে প্রতিযোগিতা হতো এবং সঠিক নেতৃত্ব বেরিয়ে আসতো। সূত্রে জানা যায়, নড়াইলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘ’র্ষ হয়েছে। এসময় কয়েকজন ছাত্রলীগ নেতা আহত হয়েছে।