বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে নিষিদ্ধ করছে আইসিসি!

1
71

স্পোর্টস ডেস্ক

ভারত সফরের আগে ক্রিকেটারদের আ’ন্দোলন, বিসিবি থেকে সাকিব আল হাসানকে কারণ দর্শানোর নোটিশ, বাংলাদেশ ক্রিকেটের অনিশ্চিত ভবিষ্যত এসকল বিষয় নিয়ে আলোচনা সমালোচনার শেষ নেই। সফরে সাকিবের থাকা না থাকা নিয়ে উঠছে নানা প্রশ্ন। দেশের ক্রিকেট ও ভক্তদের জন্য যেন খা’রাপ মূহুর্ত পিছুই ছাড়ছে না।

ভারত সফরে অংশগ্রহণের বিষয়ে সাকিবের নাকি কোন মত দেয়ারই সুযোগ থাকছে না। খবর ছড়িয়েছে তাকে ১৮ মাসের জন্য নি’ষিদ্ধ করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এক জুয়াড়ির সঙ্গে কথোপকথনের পর তা গোপন রাখার দায়ে তাকে এই শা’স্তি দিচ্ছে আইসিসি। বিসিবির কর্মকর্তাদের বরাত দিয়ে এ সংবাদ দিয়েছে একাধিক সংবাদ মাধ্যম।

ওই সূত্র সংবাদমাধ্যমটিকে বলেছে, সম্ভবত আইসিসির দুর্নীতি দ’মন সংস্থার রায়ে ১৮ মাসের জন্য নি’ষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব। তার বিরু’দ্ধে জু’য়াড়ির কাছ থেকে ম্যাচ পা’তানোর অভিযোগ পেয়েও নিশ্চুপ থেকেছেন তিনি।

তবে আইসিসির কোড অব কন্ডাক্টে বলা আছে, বা’জিকরদের কাছ থেকে ম্যাচ বা স্পট ফি’ক্সিংয়ের অভিযোগ পেলে সংশ্লিষ্ট বোর্ডকে জানাতে হবে। না হয় আইসিসির দুর্নীতি দম’ন সংস্থা- আকসুকে অবহিত করতে হবে। সে খবর নিজে লুকিয়ে রাখলে সেটা শা’স্তিযোগ্য অপরাধ বলে গণ্য হবে। সাকিব তার কোনোটাই করেননি। আজই নাকি সেই তথ্য প্রকাশ পাচ্ছে। আর এমনটা হলে সাকিব শা’স্তি পাচ্ছেন এবং ভারত সফরে আর যেতেই পারছেন না।