আমি ভালোর পক্ষে, আমি উন্নয়নের পক্ষেঃ মাশরাফী

4
745

ডেস্ক রিপোর্ট

“আওয়ামী লীগের কোনো নেতাকর্মী গ্রুপিং করবেন না। আমরা এক ছাতার নিচে থেকে উন্নয়ন করতে চাই। আমি নড়াইলে দলকে সুসংগঠিত করার চেষ্টা করব। আমি শপথ নিয়েছি দলে গ্রুপিং করব না। গ্রুপিং রাজনীতি করা আমার পক্ষে সম্ভব না। যারা দু’র্নীতি, স’ন্ত্রাস ও মা’দককে প্রশ্রয় দেবে না, আমি তাদের পক্ষে। আমি ভালোর পক্ষে, আমি উন্নয়নের পক্ষে। দলের গ্রুপিং থেকে আমাকে দূরে রাখবেন।

রবিবার (২৭ অক্টোবর) নড়াইলের লোহাগড়া পাইলট উচ্চবিদ্যালয় চত্বরে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে একথা বলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

মাশরাফী বলেন, “আমার রাজনীতির বয়স মাত্র ১০ মাস। আমার জীবনে দেখা এটি প্রথম সম্মেলন। আমার ক’ষ্ট লাগে যখন দেখি সবাই নৌকার লোক একে অপরের সঙ্গে বিভেদে জড়িয়ে আছেন। সবাইকে অনুরোধ করব, আপনারা সকলে একত্রিত থাকুন। আসুন আমার সবাই একসাথে নড়াইলের উন্নয়নের জন্য কাজ করি। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী দুর্নীতি, মা’দক ও স’ন্ত্রা’সের বিরুদ্ধে লড়ছেন। কিন্তু তৃণমূল পর্যায়ে আপনারা কী করছেন? আপনারা, আমরা যদি খা’রাপ কাজ করি, তাহলে তা প্রধানমন্ত্রীর উপরে গিয়ে পড়ে।”

তিনি আরো বলেন, “আপনি যদি দু’র্নীতিকে প্রশ্রয় না দেন তবে দুর্নীতি আপনার পাশে ঘেঁষতে পারবে না। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে শু’দ্ধি অভিযানে নেমেছেন। আমিও প্রধানমন্ত্রীর সে অভিযানে শামিল হয়েছি।”

সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুন্সী আলাউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। তিনি বলেন, আওয়ামী লীগে লু’টেরা যেমন আছে, রয়েছেন ত্যাগী নেতা-কর্মীও। ওই লু’টেরাদের সাথে খাঁটি আওয়ামী লীগের আপস চলে না। টেন্ডারবা’জ, সন্ত্রা’সী ও দুর্নীতিবাজদের নেতা হিসেবে প্রশ্র’য় দেবেন না। তৃণমূল নেতারা সৎ কর্মী নিতে হবে যারা মাশরাফীর নেতৃত্বে নড়াইল গড়বেন।

এসময় আরো বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান এসএমএ হান্নান রুনু প্রমুখ বক্তব্য দেন। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু।