নড়াইলের আলোকদিয়ায় দু’র্নীতি, মা’দক, যৌ’তুক ও বা’ল্যবিবাহকে না

0
30

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার (২২ অক্টোবর) নড়াইল জেলা তথ্য অফিস কর্তৃক  ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় নড়াইল সদর উপজেলার আলোকদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এম ছায়েদুর রহমান, জেলা শিক্ষা অফিসার, নড়াইল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনামুল কবির টুকু, সভাপতি, নড়াইল প্রেসক্লাব, নড়াইল; মো: ফজলুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সদর, নড়াইল, মো: জাহিদুল আলম খান, সভাপতি আলোকদিয়া মাধ্যমিক বিদ্যালয়। স্বাগত বক্তব্য রাখেন মো: আনোয়ার হোসেন মল্লিক, প্রধান শিক্ষক, আলোকদিয়া মাধ্যমিক বিদ্যালয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মো: ইব্রাহিম-আল-মামুন, জেলা তথ্য অফিসার, নড়াইল।

উক্ত আলোচনা সভায় বক্তারা উপস্থিত জনগণের কাছে বর্তমান সরকারের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় সকলের সক্রিয় অংশগ্রহণ এবং দেশের সমৃদ্ধির জন্য সকলের সক্রিয় ভূমিকা কী হতে পারে সে বিষয়ে ও দেশের উন্নয়ন নিয়ে সরকারের ভাবনাগুলো উপস্থাপন করেন এবং দেশের চলমান উন্নয়নের অগ্রগতি, মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি), গু*জব প্রতিরো*ধ, মা*দক, জ*ঙ্গীবাদ ও বা*ল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে আলোচনা ও মতবিনিময় করেন। আলোচনা সভার এক পর্যায়ে দু*র্নীতি, মা*দক, নারী নির্যা*তন, যৌ*তুক ও বা*ল্যবিবাহ মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে উপস্থিত জনগণের নিকট থেকে ‘দু*র্নীতিকে না’ ‘মা*দককে না’ ‘যৌ*তুক কে না’ এবং ‘বা*ল্যবিবাহকে না’- বলার মাধ্যমে অঙ্গীকার গ্রহণ করা হয়। এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিগণসহ প্রায় ৩০০ জনের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।