সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে পলক ও মাশরাফী একসাথে

0
20

নিউজ ডেস্ক

মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯ পালন উপলক্ষে এবং সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে পাঠাও লিমিটেডে এবং আইসিটি সেবা প্রদানকারী সংস্থা একসেস টু ইনফরমেশন (এটুআই) সম্মিলিতভাবে “সেফটি ফার্স্ট” ইভেন্টের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সড়ক নিরাপদ রাখতে তিনটি ‘ই’এর দিকে বিশেষভাবে নজর দিতে হবে। তিনি বলেন, এডুকেশন, ইঞ্জিনিয়ারিং এবং এনফোর্সমেন্ট। সড়ক নিরাপত্তা সম্পর্কে সবাইকে শিক্ষা দিতে হবে, সড়কের প্রকৌশলগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং আইনের সঠিক প্রয়োগ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দুর্ঘটনা এড়াতে এ বিষয়ে চালক, যাত্রী ও আইন প্রয়োগকারী সবাইকে সচেতন ও সতর্ক হতে হবে।
তিনি বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেন। শুধু একদিন বা সাতদিন সড়ক নিরাপদ রাখলে হবে না। বছরের প্রতিদিনই আমাদের সতর্ক ও সচেতন থেকে সড়ক নিরাপদ রাখতে হবে।

পাঠাওএর ব্র্যান্ড অ্যাম্বাসেডর, সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, “সড়কে শৃঙ্খলা আনতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। একজন রাইডারের যেমন দ্বায়িত্ব ঠিক ভাবে ড্রাইভ করা ঠিক একইভাবে যাত্রীদেরও সাবধানতা অবলম্বন করতে হবে। পাঠাও সব সময় তরুণদের অগ্রাধিকার দেয় তাই আমাদের তরুণ সমাজেরও উচিত নিজেদের দায়িত্বটা সুষ্ঠুভাবে পালন করা। গতি নিয়ন্ত্রনে রেখে, ট্রাফিক আইন মেনে সড়কে গাড়ি বা মোটর সাইকেল চালাতে হবে আমাদের।” অনুষ্ঠানে অন্যান্যোদের মধ্যে বক্তৃতা রাখেন পাঠাও এর সিইও হুসেইন মো. ইলিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here