আত্মবিশ্বাসের সাথে ক্রিকেট বিশ্বকাপ খেলতে জাতীয় দলের প্রতি প্রধানমন্ত্রীর আহবান

0
10

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপ বলে কথা! আর এই বিশ্বকাপে অংশগ্রহণ করছে বাংলাদেশ। বাংলাদেশি জাতির জন্য এই অনুভূতি অনির্বচনীয়। ১৯৯৯ সাল থেকে যে পথচলা শুরু হয়েছে সেই ধারাবাহিকতায় ষষ্ঠ বারের মত বিশ্বকাপে নিজেদের অনন্যসাধারণ প্রতিভা তুলে ধরতে যুক্তরাজ্য ও ওয়েলসে পাড়ি জমাচ্ছেন টাইগাররা। ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে পরাজয় কিছুটা গতরে লাগলেও প্রাপ্তি ছিল অনেক। আবার আশার সঞ্চার হয়েছে। তাইতো পেছনে না তাকিয়ে সামনে এগিয়ে চলা। তবে মানসিক শক্তিটা যেন কিছুটা বেড়ে গেল প্রধানমন্ত্রীর প্রেরণায় ও পরামর্শে।

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিতব্য ক্রিকেটের সর্ববৃহৎ আসর বিশ্বকাপ ক্রিকেট (ওয়ান ডে) ২০১৯ এবং ৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। ত্রিদেশীয় ক্রিকেটে অংশগ্রহণ করতে বুধবার (মে ১) আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে দল। এদিকে বিশ্বকাপ খেলতে যাবে অথচ ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রীকে জানাবে না তা কি করে হয়। আর এজন্য মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারী ভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়বৃন্দ।

এসময় প্রধানমন্ত্রী তাদের বলেন, ‘কোন রকম চাপ নেবে না, আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে হবে। একদিন অবশ্যই তোমরা বিশ্বকাপ জয় করতে সমর্থ হবে ইনশাল্লাহ।’ তিনি ক্রিকেটারদের বলেন, ‘ক্রিকেটের মতো চ্যালেঞ্জিং খেলায় আত্মবিশ্বাসটা খুব বড় বিষয়। বিশ্বকাপে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই প্রতিটি ম্যাচে জয়ী হবার লক্ষ্যে আত্মবিশ্বাস নিয়েই সকলকে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে। খেলার শেষের দিকে এসে কেউ যেন ঘাবড়ে না যায় সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।’

ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে বিশ্বকাপ এবং আয়ারল্যান্ড ট্যুরে থাকা জাতীয় স্কোয়াডের সকল সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। মাশরাফী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ সহ দলের সিনিয়ন ক্রিকেটার গণ অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এছাড়া বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয় এমপি, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার এবং বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, আয়ারল্যান্ড সফরের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, হেড কোচ স্টিফেন জন রোডস, বোলিং কোচ কোর্টনি ওয়ালস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি সহ দলের সকল খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং বিসিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এবার ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর অনুষ্ঠিত হবে। বাংলাদেশসহ ১০টি দেশ এবার ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে অংশ গ্রহণ করবে। আগামী ৫ জুন দক্ষিণ আফ্রিকার সঙ্গে প্রথম ম্যাচের মধ্য দিয়ে টাইগারদের বিশ্বকাপ যাত্রা শুরু হবে। তবে তার আগে সেখানকার আবহাওয়া ও পরিস্থিতির সাথে নিজেদের অভ্যস্ত করতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। সেখানে আয়ারল্যান্ডের ও ওয়েস্ট ইন্ডিজ এর সাথে সিরিজ খেলবে বাংলাদেশ।