নড়াইলের মেয়েকে ফেইসবুকে উ’ত্ত্যক্তঃ যশোর থেকে আটক যুবক

0
706

স্টাফ রিপোর্টার

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অনার্স প্রথম বর্ষের এক ছাত্রীর (১৯) ফেইসবুক ম্যাসেঞ্জারে উ’ত্ত্যক্ত ও সামাজিক মাধ্যমে অশ্লী’ল ছবি প্রকাশ করার হু*মকি দেয়ার অভিযোগে কলেজ ছাত্র আরিফুজ্জামান সজলকে (২২) গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) সাংবাদিকদের এমন তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রে’ম প্রস্তাবে সাড়া না দেয়ায় নড়াইল শহরের ভওয়াখালীর বাসিন্দা ভিক্টোরিয়া কলেজের এক ছাত্রীর ফেইসবুক ম্যাসেঞ্জারে বিভিন্ন সময়ে ছাত্রীর নিজ হাতে আঁকা ছবি প্রদর্শনী এবং খারাপ মন্তব্য করে সজল। একপর্যায়ে অশ্লী’ল ছবিতে ওই ছাত্রীর মু’খের ছবি লাগিয়ে ফেসবুকে প্রকাশ করারও হু’মকি দেয় সজল।

সূত্রে জানা যায়, সজল নড়াইলে লোহাগড়া উপজেলার পাংখারচর গ্রামের রেদওয়ানুর রহমানের ছেলে। যশোর ক্যান্টনমেন্ট কলেজে ব্যবস্থাপনা বিষয়ে দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত আছেন তিনি। সোমবার দুপুরে সহকারী পুলিশ সুপার রায়হান উদ্দিন মোরাদের নেতৃত্বে ডিবি পুলিশের এসআই সৈয়দ জমারত আলী তথ্য প্রযুক্তির সহযোগিতায় যশোরের আইটি পার্ক এলাকা থেকে সজলকে আটক করে। সজলের বিরুদ্ধে নড়াইল সদর থানায় ডিজিটাল নিরাপ’ত্তা আইনে মামলা হয়েছে।

উল্লেখ্য, সজলের আচরণ সীমাল’ঙ্ঘন করলে ভু’ক্তভো’গী ছাত্রী নড়াইল ভলান্টিয়ার্সের “সাইবার টীনজ এর ওয়েব সাইটে” অভিযোগ করে। সাইবার টীনজ থেকে অবিলম্বে ছাত্রীর অভিযোগটি নড়াইলের পুলিশ সুপারকে অবগত করা হয়। এরপর ডিবি নড়াইল ও সাইবার টীনজের যৌথ প্রচেষ্টায় যশোর থেকে সজলকে আটক করা সম্ভব হয়।

নড়াইল ভলান্টিয়ার্সের প্রতিষ্ঠাতা সভাপতি সাদাত রহমান সাকিব জানান, “নড়াইলের কিশোর ও কিশোরী যদি ইন্টারনেটে কোন হয়রা’নীর শি’কার হয় নড়াইল জেলা পুলিশ এবং সাইবার টীনজ সবসময় পাশে থাকবে। কিছুদিনের মধ্যেই সাইবার টীনজের এ্যাপ গুগল প্লে ষ্টোরে প্রকাশ করা হবে।”