নড়াইলে শিশু রমজানকে শ্বা’সরোধ করে হ’ত্যা করে তার খালাতো বোন!

7
457

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার সিংগা গ্রামে প্রথম শ্রেণির ছাত্র রমজান শেখ (৭) হ’ত্যাকাণ্ডের ঘটনায় নিহতের খালাতো বোন মীম আক্তারকে (১৩) আটক করেছে পুলিশ। এর আগে শিশু রমজানের আপন খালা লাকী বেগম ও তার স্বামী হাবিবুর রহমান, শিশুর পিতা ইলিয়াস শেখ ও মামা মো. ইউসুফ শেখকে আটক করেছিল পুলিশ।

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১ঃ৩০টা নাগাদ মীমকে আটক করে পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, নিহ*ত শিশু রমজানের নিজের খালাতো বোন ছিল মীম আক্তার। মীমের নাম ধরে না ডেকে রমজান তাকে ডিম বলে উ*ত্তপ্ত করত। রেগে গিয়ে সে শিশু রমজানকে বুধবার দুপুরে মা’রধ’র করে। একপর্যায়ে রমজান উঠানের উপর প’ড়ে গেলে আসামী মীম তাকে গ’লা চে’পে ধরে এবং এক পর্যায়ে শিশু রমজান মা’রা যায়। পুলিশ আরো জানায়, অন্য আসামীদের সহায়তার শিশু রমজানের লা’শ গু’ম করার চেষ্টা করা হয়। তদন্তের স্বার্থে অন্য আসামীদের নাম প্রকাশ করা হচ্ছে না বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারের পর শনিবার সন্ধ্যায় মীমের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের আদেশ দেন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা। মীমের জবানবন্দিতে শিশু রমজানের হ’ত্যার বর্ণনা প্রতীয়মান হয়। উল্লেখ্য, বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় নড়াইলের লোহাগড়ায় এক শিশুর ম*রদেহ উদ্ধার করে পুলিশ। উপজেলার সিঙ্গা গ্রামের একটি ডোবা থেকে শিশু রমজানের (৭) ম*রদেহটি উদ্ধার করা হয়। সিঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী নিহ*ত রমজান শেখ ওই গ্রামের ইলিয়াস শেখের ছেলে।

লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন জানান, বুধবার সকালে স্কুলে যায় রমজান। স্কুল শেষে বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে বিকেলে বাড়ির পাশের একটি ডোবায় তার ম*রদেহ দেখে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ সন্ধ্যায় ম*রদেহটি উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। তিনি বলেন, শিশুটির শরীরে আ*ঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে রমজানের খালা লাকি বেগম অভিযোগ করেছিলেন, প্রায় চার বছর আগে রমজানের মা মাবিয়া বেগম অসুস্থতার কারণে মারা যান। রমজান সৎ মায়ের সংসারে বড় হচ্ছিল। লাকির অভিযোগ করেন, সৎ মা রমজানকে হ*ত্যা করে ডোবায় ফেলে দিয়েছে।