নড়াইলে ভিক্টোরিয়া ও মহিলা কলেজের ২৩ শিক্ষকের কাছে ৪০লাখ টাকা চাঁ’দা দাবি, হ’ত্যার হু’মকি

3
327

স্টাফ রিপোর্টার

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ এবং নড়াইল সরকারি মহিলা কলেজের ২৩ শিক্ষকের কাছে বি’প্লবী কমিউনিস্ট পার্টি এমএল ‘জনযু’দ্ধ’ ও ‘সর্বহা’রা’ পরিচয়ে প্রায় ৪০ লাখ টাকা চাঁ’দা দাবি করা হয়েছে। চাঁ’দা না দিলে পরিবারের সদস্যসহ শিক্ষকদের হ’ত্যারও হু’মকি দেয়া হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) ও রোববার বিভিন্ন সময়ে জনযু’দ্ধের আঞ্চলিক কমা’ন্ডার ‘হাতকা’টা বিপ্লব’ পরিচয়ে শিক্ষকদের মোবাইল ফোনে এ হু’মকি দেয়া হয়। এ ঘটনায় শিক্ষকদের মধ্যে আত’ঙ্ক সৃষ্টি হয়েছে।

জানা যায়, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এম আব্দুর রহিমসহ এ বিভাগের অপর শিক্ষক আবুল হাসনাত খান, অর্থনীতি বিভাগের এহসানুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তরফদার সাজ্জাদ হোসেন টিপু ও প্রসেনজিৎ দাস, উদ্ভিদবিদ্যা বিভাগের শিমুল কুমার ভক্ত, রসায়ন বিভাগের হাসানুজ্জামান ছাড়াও কলেজের ২০ শিক্ষকের কাছে জনযু’দ্ধ ও সর্বহারা পরিচয়ে দুই লাখ টাকা করে ৪০ লাখ চাঁ’দা দাবি করা হয়েছে। এই টাকা বিকাশ নম্বরে দিতে বলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করলে মোবাইল ফোনে শিক্ষকদের অক’থ্য ভাষায় গা’লিগা’লাজ এবং হ’ত্যার হুমকি দেয়া হয়েছে। এদিকে শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় নড়াইল সরকারি মহিলা কলেজের অন্তত তিন শিক্ষকের কাছে একইভাবে জনযু’দ্ধ পরিচয়ে চাঁ’দা দাবি করা হয়।

ভিক্টোরিয়া কলেজের প্রভাষক তরফদার সাজ্জাদ হোসেন টিপু জানান, রোববার কলেজে অবস্থানকালে ১১টা ২৯ মিনিটে ০১৯৪৭-৯০৮৯৯৮ নম্বর থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল করে টাকা দাবিসহ অক’থ্য ভাষায় গা’লিগা’লাজ করা হয়। এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, বিষয়টি শিক্ষকদের মাধ্যমে অবগত হয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।