ভারতের বিপক্ষে ভালো খেলে ড্র করলো বাংলাদেশ

0
15

স্পোর্টস ডেস্ক

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ‘ই’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শেষ মুহুর্তে এসে কর্ণার কিক থেকে হেড দিয়ে গোল করে ভারতকে সমতায় ফেরান আদিল খান। ফলে ১-১ গোলের ড্র এ খেলা শেষ হয়।

মঙ্গলবার কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে ছিল টাইগাররা। ৪২ মিনিটে জামাল ভুঁইয়ার দারুণ ফ্রি কিক থেকে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যান সাদ উদ্দিন।

দ্বিতীয়ার্ধেও ভালো খেলেছে বাংলাদেশ। ৫১তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় জীবন। সোহেল দারুণ ড্রিবলের পর কাট করে বল পাঠিয়েছিলেন বক্সের ভেতরে থাকা জীবনের পায়ে। কিন্তু তার শট প্রতিহত হয়। ৬০তম মিনিটে সুযোগ পেয়েছিল ভারতও। থাপার কর্নার কিকে হেড নিয়েছিলেন আনাস। কিন্তু গোল লাইন থেকে বল ক্লিয়ার করেন ইব্রাহীম।

৭৩তম মিনিটে আবার সুযোগ। ভারতের ডিফেন্সকে বোকা বানিয়ে ভারতীয় গোলরক্ষক গুরপ্রীতের মাথার ওপর দিয়ে চিপ করেছিলেন জীবন। বল গুরপ্রীতের আঙুল ছুঁয়ে ফাঁকা পোস্টে প্রবেশ করার ঠিক আগ মুহূর্তে আদিল খান বল ক্লিয়ার করেন। খেলা শেষ হওয়ার ঠিক ২ মিনিট আগে ব্র্যান্ডনের কর্নার কিকে গতির হেড করে খেলার সমতা ফেরান আদিল।