নড়াইলে নবগঙ্গা নদী থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, উদ্ধারকৃত মাছ এতিমখানায়

0
137

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় নবগঙ্গা নদীতে সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ মাছ ধরার কারেন্ট জালসহ ইলিশ মাছ উদ্ধার করেছে কালিয়া থানা ও ডিবি পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত নড়াইলের নবগঙ্গা ও মধুমতি নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে অন্ততঃ ১০ হাজার মিটার নি*ষিদ্ধ কারেন্ট জাল ও ১৫ কেজি ইলিশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় নড়াইল সদর থানা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার গভীর রাতে কালিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের সহায়তায় কালিয়ার উপজেলার নবগঙ্গা নদীতে বিশেষ অভিযান চালিয়ে সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের বেলায় মা ইলিশ মাছ ধরার সময় আনুমানিক ১০ হাজার মিটার কারেন্ট জাল সহ ১৫ কেজি মত ইলিশ মাছ উদ্ধার করেছে কালিয়া থানা ও ডিবি পুলিশ। উদ্ধারকৃত মাছ এতিম খানা দেয়া হয়েছে।

উদ্ধারকৃত কারেন্ট জাল সদর থানার পার্শ্বে চিত্রা নদীর পাড়ে পুড়িয়ে দেয়া হয়। এ সময় জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্দ জসিম উদ্দিন পিপিএম (বার), সদর থানার ওসি মোঃ ইলিয়াছ, জেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ এনামুল হকসহ জেলা পুলিশের পদস্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।