এমপি মাশরাফীর পদক্ষেপে নড়াইলের নদী ভাঙন রোধে তৎপরতা

1
30

ডেস্ক/এমএস

মঙ্গলবার (৩০ জুলাই) পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ারের সাথে সৌজন্য সাক্ষাত করেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু তার নিজস্ব ফেসবুক আইডিতে বিষয়টি নিশ্চিত করেন।

সৌমেন বলেন, সাক্ষাতকালে লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের ডিগ্রীরচর গ্রাম ও কোটাকোল ইউনিয়নের চাপুলিয়া ও মঙ্গলপুর গ্রামে নদী ভাঙনের ফলে জনসাধারণের অবর্ণনীয় কষ্টের কথা উল্লেখ করেন সংসদ সদস্য মাশরাফী। ওই গ্রামগুলির স্কুল-মাদ্রাসা-মসজিদ-মন্দিরসহ গোটা গ্রামকে বাঁচাতে তিনি আবেদন করেন। এমপি মাশরাফীর আবেদনের প্রেক্ষিতে, তাৎক্ষণিক সিদ্ধান্তে সচিব মহোদয় ওই তিনটি গ্রামের নদীতীর স্থায়ীভাবে সংরক্ষণ করতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়ে বুধবারের মধ্যে সংশ্লিষ্টদের কাজ শুরু করতে কঠোর নির্দেশনা দেন।

এসময় জনাব কবির বিন আনোয়ার লোহাগড়া উপজেলার মধুমতী ও নবগঙ্গা নদীর দুইপাড় সংরক্ষণের জন্য চলতি অর্থবছরে কাজ শুরু করার কথা জানান। মাননীয় সচিব তার আওতাধীন নড়াইলের সকল সমস্যা সমাধানের ঘোষণা দেন এবং দ্রুতসময়ের মধ্যে নড়াইল জেলার ভাঙন কবলিত এলাকার উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শনের ইচ্ছা ব্যক্ত করেন।

সৌমেন লেখেন, “আলোচনার এক পর্যায়ে স্মৃতিচারণ করতে গিয়ে সচিব মহোদয় মাশরাফী বিন মোর্ত্তজাকে একটি ঘটনার কথা মনে করে বলেন- ‘আমি আমার মেয়েকে নিয়ে চিকিৎসার জন্য ভারতের বেঙ্গালুরে গিয়েছিলাম। সেইদিন ভারত -বাংলাদেশের মধ্যকার ক্রিকেট ম্যাচে বাংলাদেশ বিজয়ী হয়েছিল। তখন একজন স্কুটি ড্রাইভার আমাকে বললো, আপনারা এখন ভালো করছেন কারণ আপনাদের একজন ডায়নামিক অধিনায়ক আছে।’