নড়াইলে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

191
8

স্টাফ রিপোর্টার

নড়াইলে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস রবিবার (১৩ অক্টোবর) পালিত হয়েছে। “নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী, সচেতনতা বৃদ্ধিমূলক সভা এবং ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ক মহড়ার আয়োজন করা হয়।

সকালে এ উপলক্ষ্যে একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গতকাল পৌর মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা এতে প্রধান অতিথি ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলামের সভাপতিত্বে পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন পিপিএম (বার), সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল মৈত্র, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।