ভারত সফরে আমরা শুধু দিয়েই আসিনি, নিয়েও এসেছিঃ কাদের

1
11

নিউজ ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “ভারত সফরে আমরা শুধু দিয়েই আসিনি, নিয়েও এসেছি।” একইসাথে তিস্তা চুক্তি আওয়ামী লীগ সরকারের সময়ে হবে বলে জানিয়েছেন তিনি।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় খামারবাড়িতে ‘সনাতন সমাজকল্যাণ সংঘ’র (সসকস) শারদীয় সংকলন ‘ত্রিনয়নী’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার ভারত সফর সম্পর্কে বিএনপি মিথ্যা কথা বলছে। প্রধানমন্ত্রী গঙ্গা চুক্তি করেছেন, তিস্তা চুক্তিও হবে। তিনি বলেন, গঙ্গা চুক্তির ফলে আজকে বাংলাদেশ ৩৪ হাজার কিউসেক পানি পাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ভারতের সাতটি রাজ্যে এলপিজি গ্যাস যাবে। যার ফলে বাংলাদেশের প্রচুর আয় হবে। অন্যদিকে ভারত বাংলাদেশের চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার করবে চুক্তি হয়েছে। যার ফলে ভারত থেকে প্রচুর আয় হবে। তাই ভারত সফর থেকে কিছুই পাইনি এমন কথায় কেউ বিভ্রান্ত হবেন না। আমরা শুধু দিয়ে আসিনি, ভারতের কাছ থেকে নিয়েও এসেছি। তিস্তা পানি চুক্তির ব্যাপারেও অগ্রগতি হয়েছে। সমুদ্রসীমা নির্ধারণের বিষয়ে আন্তর্জাতিক আদালতের রায় ভারত মেনে নিয়েছে।

আওয়ামী লীগের বলেন, ‘ভারতের সাথে বন্ধুত্ব আছে বলেই ৬৮ বছরের সীমান্ত চুক্তির বাস্তবায়ন হয়েছে। প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বার্থ কারো কাছে বিকিয়ে দিয়ে বন্ধুত্ব করেনি। বরং বালাদেশের স্বার্থ উর্ধ্বে তুলে বন্ধুত্ব বজায় রেখেছেন।’