রাজধানীর উত্তরায় সী শেলসহ ৩ রেস্তোরাঁ ও একটি দোকানকে ২ লক্ষ ৮০ হাজার টাকার জরিমানা

1
48

স্টাফ রিপোর্টার

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চলমান অভিযানের পরও সাবধান হচ্ছে না অসাধু ব্যবসায়ীরা৷ ক্রমশই ভোক্তাদের ঠকিয়ে চলেছে এই কতিপয় প্রতারক পণ্যজীবী মানুষ। কিছু অর্থের মোহে সাধারণ ভোক্তাদের ন্যায্য অধিকার খর্ব করে চলেছে। তবে থেমে নেই ভোক্তা অধিকারে নিযুক্ত কর্মকর্তাগণ। সকল ভেজাল পণ্য উৎপাদনকারী ও অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে তারাও তীব্র পদক্ষেপ গ্রহণ করছেন।

এরই ধারাবাহিকতায় বুধবার (২ অক্টোবর) রাজধানীর উত্তরা এলাকার বাজার তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী পরিচালক মো: মাসুম আরেফিন ও সহকারী পরিচালক জনাব ইন্দ্রানী রায় এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

বাজার তদারকি কালে মোড়কজাত পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও এম আর পি না থাকায় শপ এন্ড সেভ’কে ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার জন্য সী শেল রেস্টুরেন্টকে ২ লক্ষ টাকা, গ্রেট ইন্ডিয়া রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, আযান রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সর্বমোট ৪টি প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করে ঢাকা আর্মড পুলিশ ব্যাটালিয়ন। ভোক্তার স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।