নড়াইলে আর্ন্তজাতিক প্রবীণ দিবস পালিত

10
12

স্টাফ রিপোর্টার

আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষে নড়াইলে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ১০টায় এ উপলক্ষে সদর উপজেলার সিঙ্গিয়া এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

বেসরকারী সংগঠন অলটারনেটিভ ডেভেলপমেন্ট ইনসিয়েটিভ (এডিআই) এর সমৃদ্ধ কর্মসূচির আওতায় এ সংস্থার কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভায় হবখালী ইউনিয়ন প্রবীণ কমিটির সভাপতি নূর মোহাম্মদ মল্লিকের সভাপতিত্বে বক্তব্য দেন এডিআই’র মাগুরা জোনের জোনাল ম্যানেজার অলিয়াার রহমান, সমৃদ্ধ কর্মসূচির সমন্বয়কারী মোঃ শহীদুজ্জামান, মাগুরার আমুড়িয়া অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আমিনুর রহমান, হবখালী অঞ্চলের সহকারী পরিচালক মোঃ আনিসুর রহমান, প্রোগ্রাম অফিসার মোঃ নূরুজ্জামান, হবখালী ইউনিয়ন পরিষদের নারী সদস্য রিজিয়া বেগম, হবখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড প্রবীণ কমিটির সভাপতি নিতাই সরকার, ৯নং ওয়ার্ডের সভাাপতি মোঃ রুহুল আমিন প্রমুখ।

বক্তারা বলেন, ‘আজ যারা প্রবীন, তারাই কিন্তু আমাদের শিশুকালে যত্ন করে লালন-পালন করে বড় করে তুলেছেন। লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করে তুলেছেন। আজ আমাদের মা বাবারাই প্রবীণ হয়েছে। তাই আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব ও কর্তব্য প্রবীণদের প্রতি বিশেষ নজর দেওয়া। আমরা সবাই মা বাব সহ প্রবীণদের খেয়াল রাখবো এবং তাদের প্রতি যথাযথ দায়িত্ব ও কর্তব্য পালন করবো।’ অনুষ্ঠানে হবখালী ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আসা প্রবীণরা উপস্থিত ছিলেন।