স্পি*রিট পানে কোম্পানিগঞ্জে ৬ জনের আকস্মিক মৃত্যু

0
114

ডেস্ক/এসএস

নোয়াখালীর কোম্পানীগঞ্জে হোমিওপ্যাথি চিকিৎসা সেবাকেন্দ্রে স্পি*রিট পান করে এখনো পর্যন্ত সর্বমোট ৬ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত এই মৃত্যুর ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

নিহতদের মধ্যে প্রথম ৫ জনেরা হলেন উপজেলার মোহাম্মদ নগর গ্রামের মৃত ফয়েজ আহমদের ছেলে মহিন উদ্দিন (৪১), বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের বাঁশ ব্যাপারী বাড়ির নুর নবী মানিক (৫৩), পৌরসভা ৮নং ওয়ার্ডের ক্ষিরত মহাজন বাড়ির অনিল রায়ের ছেলে রবি লাল রায় (৫৬), চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজার এলাকার আবদুল খালেক (৭১), সিরাজপুর ইউনিয়নের মতলব মিয়ার বাড়ি সংলগ্ন সবুজ (৬১)।

৬ জন নিহ*ত হওয়ার পাশাপাশি এই ঘটনায় আরও অন্তত ৬ জনকে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল ও ঢাকায় প্রেরণ করে আত্মীয় স্বজনেরা।

স্থানীয়দের অভিযোগ, বসুরহাট বাজারের পান বাজার সংলগ্ন রফিক হোমিও হল দোকানের স্পি**রিট বিভিন্ন কোমল পানীয়ের সঙ্গে মিশিয়ে পান করার পর থেকে এ ঘটনা ঘটে। হোমিও হলের স্পি**রিট মিশ্রিত ঐ পানীয় পান করার অল্প সময়ের মধ্যেই ৫ জনের মৃত্যু হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে আরো একজনের মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, পুলিশ জানার আগেই নিহ**ত ৩ জনের দাফ**ন সম্পন্ন হয়েছে। তবে আরও ২ জনের দাফ**ন এখনো সম্পন্ন হয়নি। পরে পুলিশ খবর পেয়ে রবি লাল রায়ের লা**শ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং আরও একজনের লা**শ উদ্ধারের চেষ্টা করছে। এ ঘটনায় পুলিশ স্পি**রিট বিক্রেতার ছেলে পিয়মকে আটক করেছে। তবে স্পি**রিট বিক্রেতা ডা. জায়েদ ঘটনা আঁচ করেতে পেরে আগেই গা ঢাকা দিয়েছেন।

স্থানীয়দের বরাতে জানা যায়, এ দোকানের মালিক জায়েদ ও তার ছেলে প্রিয়ম দীর্ঘ অনেক বছর ধরে অনেকটা খোলামেলা ভাবে এ হোমিও হল দোকানে স্পি**রিটসহ বিভিন্ন নে**শা জাতীয় দ্রব্য বিক্রি করে আসছে। সে এই স্পি**রিট বিক্রির টাকায় কোম্পানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের পাশে ফাউন্ডেশন দিয়ে নির্মাণ করছে বহুতল ভবন।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান ৫ জনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, “একাধিক সূত্রে বিভিন্ন স্থানে স্পি**রিট পানে ৫ জনের মৃত্যুর খবর শুনে নিহত ৫জনের বাড়ি পরিদর্শন করি। ঘটনাস্থল পরিদর্শনকালে একজনের লা**শ উদ্ধার করা হয়েছে। আরও একজনের লা**শ উদ্ধারের চেষ্টা করছে পুলিশ। এর আগে ৩জনের দাফন সম্পন্ন করা হয়েছে।” এর ঠিক পরপরই চিকিৎসাধীন অবস্থায় আরোও একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেন তিনি।