ভাইরাল হওয়া সাবেক জেলা প্রশাসক বরখাস্ত

4
31
ভিডিও ভাইরালঃ জামালপুরের ডিসি ওএসডি

নিউজ ডেস্ক

নারী কেলে***ঙ্কারিতে ভাইরাল হওয়া সেই জামালপুরের সাবেক জেলা প্রশাসক আহমেদ কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে তাকে ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) করা হয়েছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শৃঙ্খলা ও তদন্ত অনুবিভাগ) মোঃ মনির উদ্দিন জানিয়েছেন, গত বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আহমেদ কবীরকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়। এর মধ্য দিয়ে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া শুরু হয়ে গেছে। এরপর অন্যান্য ব্যবস্থাগুলো নেয়া হবে বলে জানিয়েছেন সেই সচিব।

গত রোববার (২২ সেপ্টেম্বর) আহমেদ কবীরের নারী কে**লেঙ্কারীর ঘটনায় গঠিত মন্ত্রিপরিষদ বিভাগের তদন্ত কমিটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিবেদন জমা দিয়েছে। উল্লেখ্য, গত মাসের শেষের দিকে জামালপুরের সাবেক জেলা প্রশাসক আহমেদ কবীরের সাথে এক না*রীর একটি আপ**ত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে তাদেরদের অন্তর**ঙ্গ অবস্থায় দেখা যায়।

ফলশ্রুতিতে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রাথমিক তদন্তের ভিত্তিতে গত ২৫ আগস্ট আহমেদ কবীরকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে আদেশ জারি করে। ওই দিনই মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটিতে সদস্য হিসেবে ছিলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের একজন প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন প্রতিনিধি। মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন শৃঙ্খলা অধিশাখার উপসচিব সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথমে কমিটিকে ১০ কর্মদিবস সময় দেয়া হয়েছিল। এই সময়ের মধ্যে তদন্ত শেষ না হওয়ায় কমিটি সময় আরো ১০ দিন বাড়িয়ে নেয়।