দেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ করবে ফেসবুক

0
4

নিউজ ডেস্ক

বাংলাদেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ করবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। একইসাথে জাতীয় রাজস্ব বোর্ডকে কর দেওয়া থেকে শুরু করে ডিজিটাল নিরাপত্তা আইনসহ বাংলাদেশের প্রচলিত আইন মেনে চলা এবং আইনশৃঙ্খলা বাহিনীর চাহিদা অনুুযায়ী প্রয়োজনীয় তথ্য দিতেও রাজি হয়েছে ফেসবুক। সোমবার (২৩ সেপ্টেম্বর) বিটিআরসি মিলনায়তনে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে ফেসবুকের উচ্চপর্যায়ের ৮ সদস্যের প্রতিনিধিদলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়৷ এসময় সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠানটি এসব বিষয়ে সম্মতি জানিয়েছে।

সভায় প**র্নোগ্রাফি, স**ন্ত্রাস-নৈ**রাজ্য, গু**জব রটানো, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, অ*পপ্রচার ও সামাজিক নিরাপত্তাসহ বিদ্যমান বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বাংলাদেশের নিয়ম-নীতি মেনে নিরাপদ ফেসবুক ব্যবহারের ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, ‘আমাদের দেশ, আমাদের সমাজ ও আমাদের নাগরিকদের ফেসবুকের নিরাপদ ব্যবহারের সুযোগ দিতে হবে।’ তিনি আরো বলেন, ‘বাংলাদেশে আইন আছে, সেই আইন মোতাবেক ফেসবুককে কনটেন্ট এবং অন্যান্য বিষয় বাস্তবায়ন করতে হবে।’ চার ঘণ্টাব্যাপী বৈঠকে নানা বিষয়ে আলোচনার মধ্যে নাগরিক সুরক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ের বিষয়টি প্রাধান্য পায়।

এর আগে, ২০১৮ সালে এবং এ বছরের ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসের সাইড লাইনে ফেসবুকের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ঢাকায় উচ্চপর্যায়ের এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here