নড়াইলের কালিয়ায় জয়নগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের মানববন্ধন

3
329

স্টাফ রিপোর্টার

অনিয়ম, দুর্নীতিসহ নানা অভিযোগ এনে নড়াইলের কালিয়া উপজেলার জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দীন চৌধুরীর বিরুদ্ধে পরিষদের ৯টি ওয়ার্ডের ইউপি সদস্যরা অনাস্থা জ্ঞাপন করেছেন। এ ব্যাবস্থা কার্যকর ও চেয়ারম্যানের অপসারনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার নড়াগাতি থানার সামনে বড়দিয়া-নড়াগাতি সড়কে অনাস্থা প্রস্তাবকারি ইউপি সদস্যদের আয়োজনে এ মানববন্ধন অনুিিষ্ঠত হয়। মানববন্ধনে ইউপি সদস্যগনসহ এলাকাসী উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য দেন, ইউপি সদস্য মাসুদ রানা, লস্কর ফিরোজ আহম্মেদ, শাহীন চৌধুরী,মোশারফ হোসেন প্রমুখ। বক্তারা বলেন,ইউপি চেয়ারম্যান আলাউদ্দীন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। তিনি পরিষদের সভা না করে নিজের ইচ্ছানুযায়ী সব সিদ্ধান্ত নিয়ে থাকেন। বিধবা ভাতা, দুস্থ্য ভাতা, ২০১৫-১৬ এবং ২০১৭-১৮ অর্থ বছরে এলজিএসপির আটটি প্রকল্পের কাজ না করে ৮ লাখ ৬৯ হাজার টাকা আত্মসাত করেন।

জানা গেছে, রবিবার দুপুরে ইউপি সদস্যরা অনাস্থা জ্ঞাপনের আবেদনপত্র জেলা প্রশাসক,কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দিয়েছেন। কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজমুল হোসেন বলেন, জয়নগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পরিষদের ৯টি ওয়ার্ডের সদস্যদের অনাস্থা জ্ঞাপনের আবেদনপত্র পাওয়া গেছে । বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো.আলাউদ্দীন চৌধুরী তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেন । তিনি বলেন, ইউপি সদস্যদের নামে বরাদ্দকৃত প্রকল্পের কাজ তদারকি করায় তারা আমার বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে এই অনাস্থা দিয়েছেন । চেয়ারম্যান তার বিরুদ্ধে যারা মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ এনেছেন তাদের শাস্তি দাবি করেন ।